ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

৩ বছরের শিশু বলৎকার মামলায় যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
৩ বছরের শিশু বলৎকার মামলায় যুবকের যাবজ্জীবন

বান্দরবান: বান্দরবানে ৩ বছরের এক শিশুকে বলৎকারের মামলায় মো. শরিফুল ইসলাম (১৮) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড এবং পঞ্চাশ হাজার এক টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম করাদণ্ডের আদেশ দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে বান্দরবানের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক এ আদেশ দেন।

 

আদালত সুত্রে জানা যায়, ২০১৯ সালের ১৮ আগস্ট বান্দরবানের আলীকদম উপজেলার ২ নম্বর চৈক্ষ্যং ইউপির ৬ নম্বর ওয়ার্ডের সিরাজ কারবারী পাড়ার নুরুল আলম সওদাগরের নির্মাণাধীন ঘরের একটি কক্ষের ভেতরে তিন বছরের এক শিশুকে বলৎকার করে শরিফুল। পরে জানাজানি হলে ঘটনায় জড়িত থাকার অপরাধে মো. শরিফুল ইসলামকে (১৮) আসামী করে শিশুটির বাবা আলীকদম থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন।

দীর্ঘ যাচাই বাচাই আর ১১ জন সাক্ষীর স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত আসামী মো. শরিফুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড ও পঞ্চাশ এক টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন।

এদিকে আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করেছেন শিশুটির পরিবার ও আইনজীবি।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa