ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

কুষ্টিয়ায় হত্যা মামলায় একজনের ফাঁসি, দু’জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
কুষ্টিয়ায় হত্যা মামলায় একজনের ফাঁসি, দু’জনের যাবজ্জীবন

কুষ্টিয়া: কুষ্টিয়ায় ইজিবাইকচালক হত্যা মামলায় এক আসামিকে মৃত্যুদণ্ড ও দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। আদালত।

মঙ্গলবার (০৪ অক্টোম্বর) দুপুর দেড়টায় কুষ্টিয়ার অতিরিক্তি জেলা ও দায়রা জজ (প্রথম) আদালতের বিচারক তাজুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত রফিকুল ইসলাম আসাদ (২৭) কুষ্টিয়া সদর উপজেলার আলামপুর দত্তপাড়ার খন্দকার ইউনুস আলীর ছেলে। তিনি পলাতক। তাকে মৃত্যুদণ্ড ছাড়াও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- ঝিনাইদহ সদর উপজেলার মুক্তাঙ্গন আবাসন প্রকল্প-১ এর বাসিন্দা আমজাদ হোসেনের ছেলে শরিফুল ইসলাম (২৫) ও একই উপজেলার বড়খড়িখালী এলাকার আব্দুল গণি মোল্লার ছেলে রাজু মোল্লা (২০)।  যাবজ্জীবন দণ্ডের পাশাপাশি তাদের ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ভেড়ামারার সুজন শিকদার ব্যাটারি চালিত ইজিবাইক চালাতেন। তিনি ২০১৬ সালের ২৮ মার্চ দুপুরে বাড়ি থেকে জগতি এলাকার একটি গ্যারেজ থেকে ইজিবাইক নিয়ে ভাড়া মারার জন্য বের হন। এরপর নিখোঁজ হন তিনি। অনেক খোঁজাখুঁজির পর ২৯ মার্চ ভেড়ামারা উপজেলার সাতবাড়ীয়া এলাকার একটি লিচু বাগান থেকে সুজন শিকদারের মরদেহ উদ্ধার করে ভেড়ামারা থানা পুলিশ।  

এ ঘটনায় ২৯ মার্চ নিহতের ভাই আলমগীর শিকদার অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে ভেড়ামারা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলাটির তদন্ত শেষে ২০১৭ সালের ১০ জানুয়ারি তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা ভেড়ামারা থানার সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) শহিদুল্লাহ।    

দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় মঙ্গলবার এ রায় দেন আদালত।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌসুলি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa