ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

মেহেরপুরে মাদক মামলায় একজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
মেহেরপুরে মাদক মামলায় একজনের যাবজ্জীবন প্রতীকী ছবি

মেহেরপুর: মাদক মামলায় মেহেরপুরে ছলিম উদ্দীন (৩৫) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

বুধবার (২৬ অক্টোবর) দুপুরের দিকে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ওয়ালিউল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ছলিম জেলা সদর উপজেলার বামনপাড়া গ্রামের মৃত জোবান শেখের ছেলে। ছলিম পলাতক থাকায় রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন না।

মামলার বিবরণে জানা গেছে, গোপন সংবাদে ২০১৯ সালের ৩ জুলাই বিকেলে বামনপাড়ায় নিজ বাড়ি থেকে ছলিমকে গ্রেফতার করে মেহেরপুর সদর থানা পুলিশ। সে সময় তার কাছ থেকে ৩০ গ্রাম হেরোইন জব্দ করা হয়। এ ঘটনায় সেদিনই পুলিশ বাদী হয়ে তার নামে মাদক মামলা দায়ের করে। মামলাটি দীর্ঘদিন তদন্তের পর আইও তাকে দোষী সাব্যস্ত করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে। মামলায় নয়জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণে অপরাধ প্রমাণিত হওয়ায় বুধবার এ রায় দেন আদালত।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী মেহেরপুর জজকোর্টের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট পল্লব ভট্টাচার্য ও আসামিপক্ষের পিপি ছিলেন অ্যাডভোকেট কামরুল হাসান।

উল্লেখ্য, দণ্ডপ্রাপ্ত ছলিমের বিরুদ্ধে হেরোইন, ফেনসিডিল, গাঁজাসহ বিভিন্ন মাদক বিক্রির অভিযোগে সাতটি মামলা আদালতে বিচারাধীন।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।