ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নরসিংদীতে তরুণী হেনস্তা: শীলার মুক্তিতে বাধা নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
নরসিংদীতে তরুণী হেনস্তা: শীলার মুক্তিতে বাধা নেই

ঢাকা: আধুনিক পোশাক পরায় নরসিংদী রেলস্টেশনে এক তরুণীকে হেনস্তার ঘটনার গ্রেফতার মার্জিয়া আক্তার ওরফে শিলাকে (৬০) হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে আপিল বিভাগ জামিনাদেশ স্থগিতে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে বৃহস্পতিবার (২৭ অক্টোবর) আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী জহিরুল ইসলাম মুকুল ও মোহাম্মদ আহসান। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ সাইফুল আলম।

আইনজীবী জহুরুল ইসলাম মুকুল জানান, জামিন বহাল থাকায় মার্জিয়া আক্তার ওরফে শিলার জামিনে মুক্তিতে আর বাধা নেই।

এর আগে গত ১৬ আগস্ট হাইকোর্ট শীলাকে জামিন দিয়ে রুল জারি করেন। পরে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে ২১ আগস্ট আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম জামিনাদেশ স্থগিত করে শুনানির জন্য নিয়মিত বেঞ্চে পাঠিয়েছেন।

গত ১৮ মে সকালে নরসিংদী রেল স্টেশনের ১ নম্বর প্লাটফর্মে ঢাকাগামী চট্টগ্রাম মেইল ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন দুই তরুণ ও এক তরুণী। মেয়েটির পরনে ছিল জিন্স ও টপস। তাই দেখে স্টেশনে অবস্থানরত এক নারী প্রথমে ওই তরুণীকে হেনস্থা করেন। পরে আরও কয়েকজন ব্যক্তি তার ওপর হামলার চেষ্টা চালায়। ভুক্তভোগী ওই তরুণী দৌড়ে স্টেশন মাস্টারের কক্ষে আশ্রয় নিয়ে তাকে বাঁচানোর অনুরোধ করেন। পরে স্টেশন মাস্টারের মধ্যস্থতায় পরিস্থিতি স্বাভাবিক হলে তাদের ঢাকাগামী চট্টগ্রাম মেইল ট্রেনে উঠিয়ে দেওয়া হয়।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ছড়িয়ে পড়ার পর নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইমায়েদুল জাহেদী বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০ ও ৩০ ধারায় ভৈরব রেলওয়ে থানায় মামলা করেন।

পরে ৩০ মে শিবপুরের মুনছেপের চর এলাকায় অভিযান চালিয়ে শিলাকে আটক করে র‌্যাব-১১।

>>আরও পড়ুন: নরসিংদীতে তরুণী হেনস্থা: শীলার জামিন স্থগিত

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
ইএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।