ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

রাঙামাটিতে স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টা, আসামির ১০ বছরের জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
রাঙামাটিতে স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টা, আসামির ১০ বছরের জেল

রাঙামাটি: রাঙামাটির কাপ্তাই উপজেলায় এক স্কুল শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টার দায়ে শরৎ ওরফে সুরন তঞ্চঙ্গ্যা নামে (৪৩) এক ব্যক্তিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আসামির উপস্থিতিতে বৃহস্পতিবার (২৭ অক্টোবর) রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ. ই. এম. ইসমাইল হোসেন এ রায় দেন।

এসময় আদালত জরিমানার অর্থ রায় ঘোষণার দিন থেকে ৯০ দিনের মধ্যে ভিকটিম ও তার বাবা-মাকে দেওয়ার নির্দেশ দেন।  

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম ও বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সুস্মিতা চাকমা এবং আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোখতার আহম্মদ ও অ্যাডভোকেট হারুনুর রশিদ রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন।

মামলার এজাহার থেকে জানা গেছে, কাপ্তাই উপজেলার ওয়াগ্যা ইউনিয়নের সাপছড়ি গ্রামে স্থানীয় এক শিক্ষকের কাছে প্রাইভেট পড়ত ভিকটিম। গত ২০২১ সালের ১২ অক্টোবর সকালে ওই ছাত্রী প্রাইভেট পড়া শেষে বাড়ি ফেরার পথে দেবাছড়া এলাকায় সুমন তঞ্চঙ্গ্যা ওই ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করেন। ওই সময় মেয়েটির চিৎকারে আশেপাশের মানুষ ছুটে এলে সুমন পালিয়ে যান।

এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে ওই বছরের ১৩ অক্টোবর কাপ্তাই থানায় সুমনের নামে মামলাটি করেন। মামলার তদন্ত শেষে তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। শুনানি ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে দোষী সাব্যস্ত হওয়ায় বৃহস্পতিবার এ রায় দিলেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।