ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

স্ত্রী হত্যার দায়ে ফরিদপুরে স্বামীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
স্ত্রী হত্যার দায়ে ফরিদপুরে স্বামীর যাবজ্জীবন

ফরিদপুর: স্ত্রীকে হত্যা মামলায় ফরিদপুরে স্বামী মো. সিয়াম মোল্লা ওরফে মাসুমকে (৩৭) সশ্রম যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

বৃহস্পতিবার (৩ নভেম্বর) দুপুরে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২ নম্বর আদালতের বিচারক শিয়াবুল ইসলাম এ রায় দেন। এ সময় মামলার একমাত্র আসামি সিয়াম আদালতে উপস্থিত ছিলেন। সিয়াম ফরিদপুরের সালথার রায়েরচর গ্রামের বাসিন্দা।  

রায় ঘোষণার পর সিয়ামকে পুলিশ প্রহরায় জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।  

মামলার এজাহার, রাষ্ট্রপক্ষের আইনজীবী ও আদালত সূত্রে জানা গেছে, পারিবারিক কলহের জের ধরে ২০২০ সালের ১৬ এপ্রিল রাতে মো. সিয়াম মোল্লা তার স্ত্রী শারমীন আক্তারকে (২২) গলায় ওড়না পেঁচিয়ে শ্বাস রোধ করে হত্যা করেন। ফরিদপুর শহরের পূর্বখাবাসপুর শান্তিবাগ মোড় এলাকায় ভাড়া বাড়িতে এ হত্যার ঘটনা ঘটে। সিয়াম ফরিদপুর শহরে একটি গ্যাস সাপ্লাইয়ের দোকানে কর্মচারী হিসেবে কাজ করতেন। তিনি ওই ভাড়া বাড়িতে শারমিনকে নিয়ে বসবাস করতেন।  

ফরিদপুরের কোতোয়ালি থানা পুলিশ ১৭ এপ্রিল বিকেলে ওই বাড়ির তালা ভেঙে শারমীনের মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় শারমীনের মা ফরিদপুরের নগরকান্দার মেহেদিয়া গ্রামের জাকের মোল্লার স্ত্রী আলেয়া বেগম বাদী হয়ে ফরিদপুর কোতোয়ালি থানায় সিয়ামকে একমাত্র আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন।  

ফরিদপুর কোতোয়ালি থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম সিয়ামকে অভিযুক্ত করেওই বছর ২৭ এপ্রিল আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেন।  

ঘটনার সত্যতা নিশ্চিত করে এ হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের আইজীবী এপিপি সানোয়ার হোসেন বলেন, এ রায়ের মাধ্যমে আইনের শাসন নিশ্চিত হয়েছে। এ ঘটনায় সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।