ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

চুলের স্বাস্থ্য ঠিক রাখতে নিয়মিত ট্রিম করুন

লাইফস্টাইল ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
চুলের স্বাস্থ্য ঠিক রাখতে নিয়মিত ট্রিম করুন সংগৃহীত ছবি।

অনেকেই মনে করেন ট্রিম করা মানে চুল কাটা, কিংবা এক-দুই ইঞ্চি কেটে ফেলা। বিষয়টি তা নয়, সামান্য আগা ছাঁটাই হচ্ছে ট্রিম।

পার্লারে গিয়ে আপনি কতটুকু চুল ছাঁটতে চান তা আগে ভালো করে বুঝিয়ে বলতে হবে।

অনেকে লম্বা চুল রাখতে পছন্দ করেন কেউবা চুল ছোট করে ছেঁটে ফেলেন ঝকি ঝামেলা এড়াতে। কেউ আবার প্রতি মাসে নতুন হেয়ারস্টাইল চাই-ই চাই। তবে চুল যেমনই হোক না কেনো চুলের স্বাস্থ্য ধরে রাখতে নিয়মিত ট্রিম করা উচিত। আসুন তাহলে জেনে নিন ঠিক কত দিন পর পর চুলে ট্রিম দেওয়া প্রয়োজন।

চুল ছোটই রাখতে চাইলে আপনাকে আরও ঘন ঘন ট্রিম করিয়ে নিতে হবে। ছোট চুল একটু বড় হলেই স্টাইল নষ্ট হয়ে যায়। তাই ৪থেকে ৮ সপ্তাহ অন্তর ট্রিম করুন। যদি ছোট থেকে একটু বড় করে স্টাইল বদলাতে চান, তাহলে ৬-১২ সপ্তাহের মধ্যে ট্রিম করবেন।

লম্বা চুলের মতোই মাঝারি মাপের চুলেরও প্রয়োজন নিয়মিত ট্রিমিং। প্রতি ৬ থেকে ১২ সপ্তাহ অন্তর অবশ্যই চুল ট্রিম করুন। যদি নিজের চুলের দৈর্ঘ্যই ধরে রাখতে চান তাহলে ৬-৮ সপ্তাহ অন্তর চুল ছাঁটুন। একটু লম্বা চাইলে ৮-১২ সপ্তাহের মধ্যে ট্রিম করতে পারেন।

আপনার যদি লম্বা চুল হয় এবং লম্বাই রাখতে চান তাহলে নিয়মিত চুল ট্রিম করা প্রয়োজন। লম্বা চুল তাড়াতাড়ি ভেঙে যায়। চুলের স্বাস্থ্য ধরে রাখতে অবশ্যই ৮ থেকে ১২ সপ্তাহ অন্তর ট্রিম করবেন।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।