ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

থ্রেডিং করুন ঘরোয়া কৌশলে

লাইফস্টাইল ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
থ্রেডিং করুন ঘরোয়া কৌশলে সংগৃহীত ছবি।

মুখে অবাঞ্ছিত লোম নিয়ে আর অস্বস্তিতে থাকতে হবে না। আসুন জেনে নিই ঘরোয়া কৌশলে ত্বকের অবাঞ্ছিত লোম কীভাবে দূর করা যায়।

সপ্তাহে ৩ দিন এ পদ্ধতিতে মুখের লোম থেকে মুক্তি পাবেন।  

এক কাপ পানি ভালো করে ফুটিয়ে নেবেন। দুই থেকে তিন টেবিল চামচ চিনি দিয়ে দিন। চিনি ভালোভাবে মিশে গেলে এর সঙ্গে এক কাপ দুধ মেশাতে হবে। ভালোভাবে ফুটিয়ে নেবেন। অর্ধেক পরিমাণ হলে মিশ্রণটি লোমের ওপর লাগিয়ে নেবেন। ঘণ্টাখানেক রেখে তুলে ফেলুন। গোড়া থেকে উঠে আসবে লোম।  
আবার পানি গরম করে পরিমাণ মতো চিনি দিয়ে নিন। আঠা আঠা হলে লেবুর রস মিশিয়ে নিন। চুলা থেকে নামিয়ে লোমের ওপর লাগিয়ে নিন। শুকিয়ে গেলে কাপড় দিয়ে ঘষে ঘষে তুলে নিন। লোম উঠে যাবে।

ফিটকিরি ব্যবহার করেও অবাঞ্ছিত লোম দূর করতে পারবেন। ফিটকিরির পানি লোমের গ্রোথকে কমিয়ে দেয়। নিয়মিত এই পানি মুখে লাগিয়ে নিলে লোমের বাড়বে কম।

অনেক নারীরাই মুখের ত্বকে রেজার ধরতে অস্বস্তিবোধ করেন। রেজার দিয়ে লোম অপসারণ করলে তা আরও ঘন হবে না। এ ধরনের কুসংস্কার থেকে বেরিয়ে আসতে হবে। মুখের ত্বকে ব্যবহারের জন্য আলাদা এক ধরনের রেজার পাওয়া যায়। আপনি চাইলে সেটা ব্যবহার করতে পারেন। গোসল করার পর ত্বক নরম হলে তখন তেল মাখুন ত্বক। এরপর শেভ করুন। এতে ত্বকের ক্ষতি কম হবে। শেভ করার পর ভালো অবশ্যই ময়েশ্চারাইজার ব্যবহার করতে ভুলবে না।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।