ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

বাড়ির ছোটরা যখন রোজা রাখে, তাদের জন্য  

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
বাড়ির ছোটরা যখন রোজা রাখে, তাদের জন্য  

বাড়ির ছোটরা যখন রোজা রাখতে শুরু করে, তাদের উৎসাহ দিতে চাই স্পেশাল ইফতার আইটেম। বাইরের ভাজাপোড়া খাবার না এনে ঘরেই তৈরি করুন দারুণ মজার ক্রিসপি চিকেন ফ্রাই।

জেনে নিন সহজ রেসিপি

উপকরণ
মুরগির বুকের মাংস পছন্দমতো ছোট ছোট টুকরো করে নিন এক কাপ। রসুন বাটা আধা চা চামচ, আদা বাটা আধা চা চামচ, হলুদ, মরিচ, গোলমরিচ, জিড়ার গুঁড়া আধা চা চামচ করে, সয়া সব, টমেটো সব এক চা চামচ করে ও লবণ স্বাদমতো ।

 এছাড়া কর্নফ্লাওয়ার এক চা চামচ, ময়দা ১কাপ, লবণ স্বাদমতো, গোলমরিচ গুঁড়া আধা চা চামচ, সরিষা গুঁড়া আধা চা চামচ, ভাজার জন্য তেল পরিমাণমতো।

যেভাবে করবেন
প্রথমে মাংসের টুকরোগুলো ওপরের সব মশলা ও সস দিয়ে মেখে আধাঘণ্টা রেখে দিন।

এবার ময়দা, লবণ, গোলমরিচের গুঁড়া, কর্নফ্লাওয়ার, সরিষা গুঁড়া দিয়ে ভালো করে মিশিয়ে নিন। মুরগির টুকরোগুলো এই ময়দার মিশ্রণে গড়িয়ে নিয়ে এক বাটি পানির মধ্যে ১০ সেকেন্ড রেখে তুলে নিন। এবার আবারও মাংসের টুকরোগুলো ময়দার মিশ্রণে দিয়ে খুব ভালো করে ঝেঁকে নিন।

একটি পাত্রে তেল গরম করে মাংসগুলো সোনালি করে ভেজে তুলুন। পছন্দের সস ও সালাদ দিয়ে পরিবেশন করুন। ইফতারে বাড়ির ছোট-বড় সবাই খুশি হয়ে যাবে এই ক্রিসপি চিকেন ফ্রাই খেয়ে।  

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।