ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

চুলকে প্রাণবন্ত করুন ঢেঁড়সের কন্ডিশনারে

লাইফস্টাইল ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
চুলকে প্রাণবন্ত করুন ঢেঁড়সের কন্ডিশনারে

আমাদের অনেকেরই অযত্নে চুলের অবস্থা প্রাণহীন-নাজুক। নিয়মিত চুলের যত্নে আমরা বিভিন্ন পরামর্শ প্রায়ই দেখি।

আর সেগুলো মেনে চললে ভালো ফলও পাই। তবে সমস্যা হচ্ছে, একটি পরিচর্যা করে যখন কিছুটা ভালো ফল পেতে শুরু করি, অনেক সময়ই আর আগ্রহ ধরে রাখতে পারিনা। তাই স্বাস্থোজ্জ্বল চুলের  জন্য আমরা নানা ধরনের কসমেটিক ব্যবহার করে থাকি। কিন্তু এগুলো ব্যয়বহুল ও নকল হওয়ার সম্ভাবনাও কম নয়। তাহলে সমাধান? খুব সহজ চুল হবে মসৃণ, উজ্জ্বল ঝলমলে আরও যত যত ভালো উপমা রয়েছে সবগুলোই পাবেন ঢেঁড়সের তৈরি কন্ডিশনার ব্যবহারে।

অবাক হলেন তো? ওই সবজি দিয়ে কীভাবে বানাবেন কন্ডিশনার? তাহলে আসুন শিখে নিন:

প্রথমে ২৫০ গ্রাম ঢেঁড়স লম্বা করে কেটে পাত্রে নিন। এর সঙ্গে মেশান এক কাপ পানি। তারপর এটি চুলায় হালকা আঁচে বসিয়ে দিন। যখন ঢেঁড়সের রস বের হয়ে এসে পুরো পানিটাকে পিচ্ছিল করে দেবে তখন চুলা বন্ধ করে দিন। এবার ঢেঁড়সের টুকরোগুলো তুলে ফেলে দিন। ঢেঁড়সের এই রসই কন্ডিশনার হিসেবে ব্যবহার করবেন। ঠাণ্ডা করে পুরো চুলে লাগিয়ে আধাঘণ্টা রেখে শ্যাম্পু করে ফেলুন। ওই কন্ডিশনার চুলকে ময়েশ্চারাইজ করে ড্যামেজ সারাবে। আর চুল শুকানোর পর চুলে পাবেন বাউন্স আর স্মুথ ভাব। চাইলে একটু বেশি করে তৈরি করে এই কন্ডিশনার সংরক্ষণও করতে পারেন।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।