ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

ভালোবাসার রঙে সাজানো মা দিবস

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, মে ১৪, ২০২৩
ভালোবাসার রঙে সাজানো মা দিবস

ছোটবেলা থেকে মা-ই আমাদের সাজিয়ে তোলেন তার মনের মতো করে। কখনও রাজকুমারী, কখনও ফুল-পরী কিংবা বাগানের প্রজাপতি।

তাইতো শৈশব, কৈশোর, তারুণ্য প্রতিটি ধাপেই আমাদের সাজে থাকে মায়ের প্রচ্ছন্ন প্রভাব।  

মায়ের আলমারি থেকে তার শাড়ি নিয়ে পরা, ড্রেসিং টেবিল থেকে মায়ের কাজল নিয়ে চোখ সাজানো আর তার লিপস্টিক নিয়ে নিজের ঠোঁট রাঙানো- এভাবেই শুরু হয় নিজেকে সাজানো। আর একথা তো স্বীকার করব যে, আমাদের চোখে সেরা সুন্দরী আমাদের মা। মায়ের চুল বাঁধা, কাজল পরা, শাড়ির ভাঁজের সৌন্দর্যের মতো সন্তানের কাছে মোহনীয় আর কিছুই নেই।  

 আর সময়ের বাঁকে একসময় এই সাজগোজেরও ভূমিকার বদল ঘটে। তখন মেয়ে সাজান তাঁর প্রিয় মাকে। মাকে শাড়ি পরায় সাহায্য করা থেকে শুরু করে তার গয়না নির্বাচন, চুল বাঁধা কিংবা চোখ সাজানোর মহাদায়িত্ব মেয়ে আনন্দের সঙ্গে তুলে নেয় নিজের কাঁধে। মা যেন হয়ে ওঠেন সবার থেকে আলাদা, যেকোনো অনুষ্ঠানে যাওয়ার আগে মাথায় এই চিন্তাই ঘোরে। আর সাজানোর এই আবদার মাও মেনে নেন সানন্দেই। আবার মায়ের ছবির পুরানো অ্যালবাম ঘেঁটে তার মতো সাজাটাই কিন্তু এখন সোশ্যাল মিডিয়ার খুব জনপ্রিয় ট্রেন্ড।  

এখন আবার তরুণী মায়েরাও তাদের শিশু কন্যাকে সাজিয়ে তোলেন তাদের পোশাক ও সাজের সঙ্গে মিল রেখে। আসলে মা-মেয়ের বন্ধনে সাজসজ্জার আছে অন্যরকম প্রভাব।

আর এভাবেই দুই প্রজন্মের কাছেই ব্র্যান্ড নিওর সাজসজ্জার অনুষঙ্গ হিসেবে অর্জন করেছে আস্থা ও জনপ্রিয়তা। ১৯৯৬ সাল থেকেই আমেরিকান এই কালার কসমেটিকস ব্র্যান্ডটি জায়গা করে নিয়েছে এদেশের নারীদের ড্রেসিং টেবিলে। তারই ধারাবাহিকতায় প্রজন্ম থেকে প্রজন্ম মমতার বন্ধনে জড়িয়ে আছে নিওর।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, মে ১৪, ২০২৩ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।