ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

লাইফস্টাইল

বাসায় ফিরলেই দূর হবে অফিসের ক্লান্তি!

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, মে ২, ২০২৪
বাসায় ফিরলেই দূর হবে অফিসের ক্লান্তি!

সারাদিন অফিসে কাজ আর কাজ। এত মানসিক পরিশ্রম করে যদি ঘরে পা রেখেই মৃদু সুবাস নাকে ভেসে আসে, তাহলে কিন্তু মেজাজটাই বদলে যায়।

ক্লান্তি কেটে যায় এক নিমেষেই। এই ক্ষেত্রে ঘরদোর পরিষ্কার রাখার পাশাপাশি অ্যারোমাথেরাপির ঘরোয়া উপায় অনুসরণ করতে পারেন। শুধু অন্দরসজ্জা করলেই হবে না, ঘরের ভেতরও সুবাসিত হলে মনটা কিন্তু সব সময়ই ফুরফুরে থাকে। তবে কৃত্রিম সুবাস নয়, আর কী কীভাবে ঘর সুবাসিত করবেন, রইলো টিপস—

ঘরে অনেকেই মোমবাতির রোশনাইতে সাজাতে পছন্দ করেন। সেই ক্ষেত্রে সেন্টেড ক্যান্ডল তো বাজারেই পাওয়া যায়। তবে নিজের মতো সুগন্ধ তৈরি করে নিতে চাইলে কিন্তু সেটাও সম্ভব। মোম কিনে এনে তাতে ড্রপারের সাহায্য দু’ফোঁটা জেসমিন অ্যাসেনশিয়াল অয়েল ঢেলে নিন। ঘর জুঁইয়ের গন্ধে ভরে উঠবে।

অনেকে জানালায় খসখসের পর্দা লাগান। প্রথমে পানি দিয়ে ভিজিয়ে নিন সেটা। অ্যাসেনশিয়াল অয়েল দিয়ে তৈরি সুগন্ধি বানিয়ে স্প্রে করুন। বাইরে থেকে হাওয়া দিলে সারা ঘর ভরে উঠবে সুগন্ধে।

ঘর ফুল দিয়ে সাজালে এমনিতেই সুন্দর দেখায়। তার ওপরে সুগন্ধি ফুল হলে ভালো সুবাস দেবে। গরম মৌসুমে জুঁই ফুলের মালা কিংবা রজনীগন্ধার স্টিক রাখতে পারেন ঘরে। ফুলেল সুবাসে ভরে উঠবে অন্দর। এক্ষেত্রে সুগন্ধি ধূপ দিয়েও ঘরে সুবাস আনা যায়। সন্ধ্যা হলে সুগন্ধি ধূপ আর না হয় ধুনো জ্বালিয়ে দিলেও কিন্তু সুগন্ধে ভরে যাবে ঘর।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ০২, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।