ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

ব্রাউন ব্রেড আইসক্রিম খেয়েছেন কখনো?

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
ব্রাউন ব্রেড আইসক্রিম খেয়েছেন কখনো?

কত ধরনের আইসক্রিমের নামই না শুনেছেন হয়তো। কিন্তু ব্রাউন ব্রেড দিয়েও বানানো যায় সুস্বাদু আইসক্রিম, তা জানেন কয়জন? সহজ উপকরণে বাড়িতেই বানিয়ে ফেলুন ব্রাউন ব্রেড আইসক্রিম।

তাহলে চলুন জানি সহজ রেসিপি-

যা লাগবে: এক কাপ দুধ, চিনি আধ কাপের একটু বেশি, ডিম চারটি, ব্রাউন ব্রেড পাঁচ স্লাইস, দুই কাপ ক্রিম, কমলালেবুর রস আধ কাপ/চকোলেট এসেন্স ও চকো ক্রিম

যেভাবে বানাবেন: একটি প্যানে দুধ ও চিনি একসঙ্গে মাঝারি আঁচে বসান। দুধ ঘন হলে নামিয়ে নিন। আরেকটা পাত্রে ডিমের হলুদ অংশ নিয়ে তার মধ্যে ফোটানো দুধ ধীরে ধীরে মিশিয়ে ফেটাতে থাকুন। মিশ্রণটা ফুলো-ফুলো হলে সেটাকে আবার প্যানে ঢেলে কম আঁচে বসিয়ে দিন। মিশ্রণ বেশ গাঢ় হলে নামিয়ে ঠান্ডা করুন।

আরেকটি প্যানে মাঝারি আঁচে ব্রেডগুলো সেঁকে নিন। সেগুলো মুচমুচে হলে গুড়া করুন। এর আগের মিশ্রণের মধ্যে ব্রেডক্রাম্ব এবং কমলালেবুর রস মেশান। এখানে কেউ চাইলে চকোলেট এসেনস ও চকো ক্রিমও মেশাতে পারেন। এয়ারটাইট কন্টেনারে মিশ্রণটা ঢেলে, ভালো মতো মুখটা বন্ধ করে ফ্রিজে রেখে দিন কিছুক্ষণ। এরপর একটি পাত্রে ক্রিম ফেটিয়ে নিন। তারপর ফ্রিজে রাখা মিশ্রণের মধ্যে ফেটানো ক্রিম ঢেলে ছয় ঘণ্টা ফ্রিজে রেখে দিন। এবার একটি পাউরুটি সেঁকে ঠান্ডা করে তার ওপর কমলালেবুর রস ছড়িয়ে আইসক্রিম রেখে পরিবেশন করুন।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।