ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

পাসেরা: সাশ্রয়ী ভ্রমণের জন্য

জাকিয়া আহমেদ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১১
পাসেরা: সাশ্রয়ী ভ্রমণের জন্য

বাংলাদেশ পর্যটন করপোরেশন পর্যটকদের জন্য নতুন ডিসকাউন্ট কার্ড চালু করেছে। এই কার্ড ব্যবহার করে বিভিন্ন জেলায় অবস্থিত বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের সব হোটেল, মোটেলে পাওয়া যাবে বিশেষ সুবিধা।

পর্যটন কর্পোরেশনের এই কার্ড ‘পাসেরা’ নামে পরিচিত।

‘পাসেরা’ নামের কার্ড হোল্ডার ছাত্ররা পর্যটন মৌসুম নভেম্বর থেকে মার্চ পর্যন্ত পাবে শতকরা ২০ শতাংশ ছাড়। আবার অফ সিজনে এপ্রিল থেকে অক্টোবর পর্যন্ত পাবে ৫০ শতাংশ ছাড়। এনজিওকর্মীরা পর্যটন মৌসুমে পাবেন শতকরা ১৫ ভাগ ছাড়। আর অফ সিজনে পাবে ৫০ ভাগ ছাড়। ডোনার এজেন্সি এবং কর্পোরেট অফিসের এমপ্লয়িরা পর্যটন মৌসুমে পাবেন ২৫ শতাংশ ছাড় আর অফ সিজনে পাবেন ৬০ শতাংশ ছাড়। ব্যবসায়ীরা পর্যটন মৌসুমে পাবেন ২৫ শতাংশ এবং অফ সিজনে পাবেন ৫৫ ভাগ ছাড়।

কার্ড হোল্ডাররা খাবারেও পাবেন বিশেষ ছাড়। ছাত্ররা এই কার্ড দেখিয়ে পর্যটন মৌসুম নভেম্বর থেকে মার্চ পর্যন্ত পাবেন ১০ শতাংশ ছাড়। অফ সিজনে অর্থাৎ এপ্রিল থেকে অক্টোবর পর্যন্ত  পাবেন ১০ শতাংশ ছাড়। এনজিও, ডোনার এজেন্সি ও কর্পোরেট চাকরিজীবীরা পর্যটন মৌসুমে ১০ আর অফ সিজনে পাবে ৫ শতাংশ ছাড়। অপরদিকে ব্যবসায়ীরা পর্যটন সিজন এবং অফ সিজন দুটোতেই পাবেন শতকরা ৫ শতাংশ ছাড়।  

পাসেরা হোল্ডাররা বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের ‘প্রিমিয়ার কাস্টমার’ হিসেবে বিবেচিত হবে। কার্ডটির মূল্য ১০০০ টাকা। কার্ডের কার্যকারিতা ১ বছর এবং এটি নবায়নযোগ্য।    

কার্ডটি যেখানে পাওয়া যাবে : এটাচি, বাড়ি  ৫৬ (চতুর্থ তলা), গরিবে নেওয়াজ এভিনিউ, সেক্টর ১৩, উত্তরা, ঢাকা। ফোন : ০১৯২৯৯৯৪৬০২। এছাড়া প্রতিটি বিএফসিতেও এই কার্ড পাওয়া যাবে।  

বাংলাদেশ সময় ১৪২৪, ফেব্রুয়ারি ৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।