ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

নিত্য উপহারের বৈশাখের বিশেষ প্রদর্শনী

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১১
নিত্য উপহারের বৈশাখের বিশেষ প্রদর্শনী

বাঙালির হাজার বছরের ঐতিহ্য ও সংস্কৃতি চেতনাকে ধারণ করে আছে বাংলা নববর্ষ। শিল্পীর রঙ-রেখায় বাংলা নববর্ষ ১৪১৮ উদযাপন উপলক্ষে নিত্য উপহার ও নিত্য উপহার শঙ্খবার তাদের পোশাক আয়োজনে নিয়ে এসেছে নতুনের আবাহনে আগামী দিনের স্বপ্ন-ভালোবাসার গল্প বায়ানের প্রতিচ্ছবি ‘নবজীবনের গান : পোশাকে বৈশাখের বর্ণিল উৎসব।

’ পোশাকে বৈশাখের বর্ণময়তার পাশাপাশি ছোটদের আঁকা ছবির রঙিন জগৎ এই প্রদর্শনীতে যোগ করেছে ভিন্ন মাত্রা।

নানা রঙ ও ডিজাইনে টাঙ্গাইলের তাঁতের শাড়ি, মসলিন, কোটা, সিল্ক, হাফ সিল্কের পাশাপাশি অন্যান্য পোশাক, যেমনÑ মেয়েদের টপস ও ছেলেদের পাঞ্জাবি, ফতুয়া ও টি-শার্টে বৈশাখকে ফুটিয়ে তুলেছে নিত্য উপহার,     যাতে রয়েছে  গ্রীষ্মের বহু বর্ণিল আবহ।

বৈশাখের এসব পোশাকে ডিজাইন করেছেন শিল্পী কাইয়ুম চৌধুরী, হাশেম খান, চন্দ্র শেখর সাহা, ধ্র“ব এষ, সব্যসাচী হাজরা, মাহাবুবুর রহমান, বাহার রহমান এবং সাদিয়া মিজান।

এছাড়া ডিজাইনার চন্দ্র শেখর সাহার তত্ত্বাবধানে নিত্য উপহার ডিজাইন স্টুডিওর ডিজাইনার নাদিম, টোপন ও নিশির তৈরি অনেক ধরনের কাপড়, রঙ আর ডিজাইনে ভিন্ন ভিন্ন ইমেজ, মেজাজ ও অনুভূতির মিশেলে পোশাক পাওয়া যাচ্ছে এবারের বৈশাখ আয়োজনে।

নিত্য উপহারের এই প্রদর্শনী শুরু হয়েছে ৭ এপ্রিল থেকে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এটি চলবে ৩০ এপ্রিল।

প্রদর্শনী চলছে বসুন্ধরা সিটি (লেভেল-৪, ব্লক-বি) ও আজিজ কো-অপারেটিভ সুপার মার্কেটের নিত্য উপহারের আউটলেটে।
বাংলাদেশ স্থানীয় সময় ২০২৫, এপ্রিল ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।