ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

লাইফস্টাইল

আনলিমিটেড পিজা!

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, জুলাই ৯, ২০১৫
আনলিমিটেড পিজা!

ইফতারে আনলিমিটেড পিজা অফার দিচ্ছে অনেক পিজা হাউস। সেসব নামী-দামী জায়গায় পিজা খেয়ে এসে আবার রিভিউ দিচ্ছেন বন্ধুরা।

অনেকেই ছুঁটছেন সেসব রিভিউ আর ছবি দেখে।  

কিন্তু সব সময় সবাইকে নিয়ে বাইরে পিজা খাওয়াটা হয়ত সম্ভব নাও হতে পারে। এজন্য আনলিমিটেড পিজা অফার এবার বাড়িতে।

যেভাবে করবেন:
প্রথমে ডো: ময়দা-৩ কাপ, হালকা গরম পানি-দেড় কাপ, ইস্ট-২ টেবিল চামচ, ২ টেবিল চামচ-অলিভ ওয়েল, চিনি-১ টেবিল চামচ, লবণ-১ চা চামচ।

ডো তৈরি: ওপরের সব উপকরণ একটি বড় পাত্রে নিয়ে মিক্সারে ৫ মিনিট মিক্স করুন। ইলেকট্রিক মিক্সার না থাকলে একটু বেশি সময় নিয়ে হাতে খুব ভাল করে মেখে নিতে হবে। এবার ডো ৩০ মিনিট ঢেকে রাখুন।

পিজার উপকরণ:
মুরগির বুকের মাংস কিমা ১ কাপ অথবা সসেস ৪ পিস, পেঁয়াজ কাটা ২টি, চিজগ্রেট ১ কাপ, টমেটো সস ৬ টেবিল চামচ, অরিগেনো ১ টেবিল চামচ, গোলমরিচ গুঁড়া আধা চা চামচ, ক্যাপসিকাম ১ টি, টমেটো ১টি ।

হাত দিয়ে ডো-এর আকার ঠিক করে ছোট ছোট প্যানে ডো রেখে প্রথমে সস দিয়ে একে একে সব উপকরণ সাজিয়ে দিন। এবার গ্রেট করা চিজ ওপরে ছড়িয়ে দিয়ে প্রিহিটেড ওভেনে ১৮০ ডিগ্রি তাপমাত্রায় ১০ মিনিট বেক করুন।

গরম গরম পরিবেশন করুন দারুণ মজার ঘরে তৈরি পিজা।

বন্ধুরা, বাংলানিউজের লাইফস্টাইল বিভাগে নিয়মিত আয়োজনে আপনাদের জন্য পুরো রমজান মাস জুড়েই থাকবে ঝটপট স্বাস্থ্যকর রেসিপি। আপনাদের পছন্দের কোনো রেসিপি জানতে চাইলে আমাদের লিখুন-[email protected] 

আরও নানা বিষয়ে জানতে ও আপনার মতামত জানাতে https://www.facebook.com/bnlifestyle

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।