ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

লাইফস্টাইল

বন্ধুত্ব: বন্ধুর জন্য

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, আগস্ট ১, ২০১৫
বন্ধুত্ব: বন্ধুর জন্য ছবি: নূর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বন্ধু-একটি নির্ভরতার নাম, বন্ধু-চলার পথে সুখে-দুঃখে পাশে থাকা সম্পর্কের নাম। বন্ধুত্বে কোনো সীমারেখা নেই, নেই কোনো বাধ্যবাধকতা।

বন্ধু শুধুই বন্ধু। আর এই বন্ধুত্বকে আরও গাঢ় করতেই হয়তো সৃষ্টি হয়েছে বন্ধু দিবসের। প্রতি বছর আগস্ট মাসের প্রথম রোববার পুরো বিশ্ব পালন করে থাকে এই বন্ধু দিবস।

যখন আকাশের ঘন কালো আঁধার করা মেঘের রাজ্যে ডানা ঝাঁপটাতে পাখির আর ভালো লাগে না, তখন তৃর্ষ্ণার্ত পায়েল পরা পাখির খুব সাধ জাগে রিমঝিম বৃষ্টির গানের সুরে ভিজতে কিংবা অপলক দেখতে রোদ্দুর হাসি।

বৃষ্টি, রংধনু কিংবা রোদ নামধারী ওরা সবাই আসলে পাখির বন্ধু, কখনও বা আঁধার করা  মেঘও। “ বন্ধু ’’ হলো এমনই একটা স্বচছ আয়না যাকে বলতে হয় না, বোঝাতে হয় না, অনুরোধ করতে হয় না কিংবা প্রয়োজন হয় না উপদেশ দিয়ে মনের কথা প্রকাশ করার। পারস্পরিক সমঝোতা, শ্রদ্ধাবোধ এবং ভালোবাসার অগাধ বিশ্বাসের সেতুবন্ধন হলো বন্ধুত্ব।

বন্ধুত্বের  দুয়ার এতটাই বিশাল যে,  বয়স, ধর্ম, গোত্র হিংসা, স্বার্থপরতা, লোভ, সব কিছুর উর্ধ্বে পবিত্র এই সম্পর্ক হয়ে থাকে বাবা- মায়ের সাথে, ভাই-বোনের সাথে,  সহপাঠীর সাথে, সহকর্মীর সাথে, বিশ্বের অন্য প্রান্তে না দেখা কারও সাথে।

বন্ধুত্ব আকাশের মতোই অসীম, যে সম্পর্কে  কোনো স্বার্থপরতা কাজ করে না, সে তো সাগরের ঢেউয়ের মতো উচ্ছ্বল যার কাছে গেলে সব কষ্ট ধুয়ে যায়।
আসলে আমারা অনেকেই বুঝে উঠতে পারিনা কী দিয়ে প্রিয় বন্ধুটিকে সবচেয়ে খুশি করা যায়।

আপনারদের সুবিধার জন্য উপহারের কিছু ধারণা দিয়ে দিচ্ছি। আগেই ঠিক করে নিন কোন উপহারটি আপনি কিনতে চান।

মেয়ে বন্ধুর জন্য কিনতে পারেন:  কার্ড, ফুল, মগ, সানগ্লাস, চকোলেট, গয়না, ব্যাগ, হাতঘড়ি, সুগন্ধি, গয়নার বক্স, ফুলদানি, পেইন্টিংস, ফটোফ্রেম, মোবাইল ফোন সেট, পোশাক, ডায়েরি, সিডি, বই।

ছেলে বন্ধুর জন্য: কার্ড, ফুল, মগ, সানগ্লাস, চকোলেট, মানিব্যাগ, সুগন্ধি, চাবির রিং, শেভিং কিটস, হাতঘড়ি, বেল্ট, পোশাক, সিডি, ফটোফ্রেম, কলম, কাফলিংক সেট, টাই, ব্যাগ, আর বই।

স্বামী-স্ত্রী, বাবা-মা, ভাই-বোন, সন্তান এবং যে কোনো প্রিয় বন্ধুর জন্যই উপহার দিতে পারেন। ছোট একটি উপহার মানুষের সর্ম্পক আরও বেশি মধুর করে তোলে।
যিনি উপহার কিনছেন:
উপহার পছন্দের ক্ষেত্রে যাকে উপহার দেবেন তার বয়স, রুচি, পছন্দ এবং প্রয়োজন বিবেচনা করুন। উপহার অনেক দামী হতে হবে এমন কোনো কথা নেই।

যিনি উপহার পাচ্ছেন:
প্রতিটি উপহারের সঙ্গে অনেক ভালোবাসা, গুরুত্ব এবং আন্তরিকতা থাকে। উপহার কখনোই টাকার পরিমাপে দেখতে হয় না।

বন্ধুর জন্য উপহার কিনতে যেতে পারেন, আড়ং, আলমাস, দেশি দশ, আইস কুল, হলমার্ক, আর্চিস গ্যালারিসহ বিভিন্ন গিফট শপে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।