ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

বাঙালির শারদীয় উৎসবে পোশাকের রঙ

অনন্য বড়ুয়া | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৫
বাঙালির শারদীয় উৎসবে পোশাকের রঙ

অসাম্প্রদায়িক বাঙালির সামনে আসছে আরেকটি বড় ধর্মীয় উৎসব। মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদুল আযহার পর হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা।

এই উৎসবকে সামনে রেখে দেশীয় ফ্যাশন হাউজগুলো সেজেছে বর্ণিল সাজে। এই মৌসুমে উৎসবের আনন্দ যে দ্বিগুণ!

প্রতিটি ফ্যাশন হাউজ এবার পূজা উপলক্ষে এনেছে নূতন কালেকশন ইতিমধ্যেই হাউজগুলো সেজে উঠেছে নতুন পোশাকে, বেশ জমে উঠেছে কেনাকাটা।



পোশাকে দেশীয় ঐতিহ্য ও সংস্কৃতির নানা উপাদান ব্যবহার করে পোশাকে শতভাগ বাঙালিয়ানা ফুটিয়ে তোলার চেষ্টা প্রতিবারের মতো এবারও রয়েছে সকল ফ্যাশন হাউজে। তবে রঙের ক্ষেত্রে লক্ষ্য করা যাচ্ছে দারুণ বৈচিত্র্য। উৎসবে সবার আকর্ষণ থাকে উজ্জ্বল রঙের প্রতি। সবসময় শরতে হালকা রঙ ও নীল-সবুজের শেড গুলো প্রাধান্য পেলেও এবার লক্ষ্য করা যাচ্ছে গাঢ় রঙের বাহার। লাল, খয়েরি, মেরুন ইত্যাদি রঙ গুলো প্রাধান্য পেয়েছে।

বাংলাদেশের ফ্যাশন এখন আর একটি নির্দিষ্ট শ্রেণীর জন্য নয়। দেশীয় ফ্যাশন হাউস আর লাইফস্টাইল ব্র্যান্ডগুলোর কল্যাণে তা এখন ছড়িয়ে পড়ছে সবার মাঝে। এখনও আমাদের দেশীয় পোশাকে উৎসবের রঙ লাগে বৈশাখ, ঈদ কিংবা দূর্গা পূজাকে ঘিরেই। ইন্টারনেট আর মোবাইল প্রযুক্তির সঙ্গে অনলাইন শপিং মানুষকে করেছে আরও সচেতন।



এবারের পূজোকে ঘিরে ফটোশুটের আয়োজন করেছে ‘ট্রিনিটি’। কোরিওগ্রাফিতে ছিলেন      অনন্য বড়–য়া, ফটোগ্রাফি করেছেন রুবায়েত ডমিনেন্ট এবং পোশাকে সহযোগিতা করছে ‘রঙ’ ফ্যাশন হাউজ, মডেলে অংশ নিয়েছেন। প্রথমা দাশ, সূচনা, নির্ঝর, সাহেদ, মিঠুন, জুয়েল, বিজয়, আফরা, প্রজ্ঞা, আর্শিয়া, প্রথমা (২) ও জয়ন্ত।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad