ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

সোনায় এখনো পার্থক্য ৬০০০!

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৫
সোনায় এখনো পার্থক্য ৬০০০!

দেশের বাজারে সোনার দাম ভরিপ্রতি এক হাজার ২২৫ টাকা করে কমানো হয়েছে। ফলে ২২ ক্যারেট সোনার প্রতি ভরির দাম ৪১ হাজার ২৯০ টাকা।



শুক্রবার রাতে সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশের বাজারে সোনার দাম কমানোর এই ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।   বিজ্ঞপ্তিতে জানানো হয়,শনিবার থেকে সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি গ্রাম সোনা ৩ হাজার ৫৪০ টাকায় বিক্রি হবে।

১১ দশমিক ৬৬৪ গ্রামে এক ভরি হিসেবে প্রতি ভরির দাম পড়বে ৪১ হাজার ২৯০ টাকা। নতুন দাম অনুযায়ী, ২১ ক্যারেটের প্রতি ভরি সোনা ৩৯ হাজার ১৯১ টাকায় (প্রতি গ্রাম ৩,৩৬০ টাকা) বিক্রি হবে।

১৮ ক্যারেটের সোনা বিক্রি হবে ৩২ হাজার ৫৪২ টাকায় (প্রতি গ্রাম ২,৭৯০ টাকা। আর  সনাতন পদ্ধতির ভরি বিক্রি হবে ২১ হাজার ৪৬২ টাকায় (গ্রাম ১,৮৪০ টাকা)।

এদিকে রুপার দাম ভরিতে ৫৮ টাকা কমানো হয়েছে। ২১ ক্যারেটের প্রতি ভরি রুপা শনিবার থেকে বিক্রি হচ্ছে ৮৭৫ টাকায়। শুক্রবার পর্যন্ত প্রতি ভরি রুপার দাম ছিল ৯৩৩ টাকা। ভরিপ্রতি ৫৮ টাকা কমিয়ে নতুন বিক্রয় মূল্য নির্ধারণ করা হয়েছে ৮৭৫ টাকা।

এর আগে, চলতি বছরের ৯ নভেম্বর সব ধরনের সোনার দাম এক হাজার ২২৫ টাকা করে কমানো হয়েছিল।

একমাসের ব্যবধানে দুবার দেশের বাজারে সোনার দাম কমানো হলেও আন্তর্জাতিক বাজারে সোনার দামের সঙ্গে এখনো ছয় হাজার টাকার বেশি পার্থক্য রয়েছে দেশি বাজারের চেয়ে। আজআন্তর্জাতিক বাজারে এক ভরি সোনার দাম ৩৫ হাজার ৭৩৯ টাকা।   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।