ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

লাইফস্টাইল

ওয়েডিং ফোটোগ্রাফিতে এক দশক

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
ওয়েডিং ফোটোগ্রাফিতে এক দশক

বিয়ে একটা বিশেষ সম্পর্কের নাম। সে সম্পর্ক যদি কোনো কারণে মরেও যায় তবু সেটা ছবিতে বেঁচে থাকবে।



তাই তো বিয়েতে নানা আয়োজনের ‍মূল উদ্দেশ্যই থাকে স্মৃতিগুলো ধরে রাখা। বিয়ের ছবি তোলাকে শিল্পের পর্যায়ে তুলে দিয়েছেন প্রীত রেজা।

বাংলাদেশে ওয়েডিং ফটোগ্রাফিতে প্রীত রেজার নাম পথিকৃৎ। তিনি বাংলাদেশের আধুনিক ওয়েডিং ফটোগ্রাফির পুরোধা এবং ওয়েডিং এক্সিবিশনের ধারনাটিও বাংলাদেশে তিনিই সর্বপ্রথম নিয়ে আসেন।

ওয়েডিং এ্যান্ড পোর্ট্রেট ফটোগ্রাফার্স বাংলাদেশ (ডব্লিউপিপিবি)-(ডচচই)-এর প্রতিষ্ঠাতা সভাপতি তিনি। এছাড়াও প্রীত রেজা পেশাগত জীবনে বিভিন্ন সময়ে ইত্তেফাক, দৃক নিউজ ও দ্যা ডেইলি নিউ এজে আলোকচিত্র সাংবাদিক হিসেবে কাজ করেছেন। এছাড়াও প্রদায়ক আলোকচিত্রী ছিলেন আজকের কাগজ, দ্যা ডেইলি স্টার, ভোরের কাগজ, সংবাদসহ বিভিন্ন জাতীয় পত্রিকায়; আলোকচিত্র সম্পাদক ছিলেন বেঙ্গল ফাউন্ডেশন থেকে প্রকাশিত চারটি মাসিক ম্যাগাজিনের।
 
ফুজিফিল্ম বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর তিনি। বাংলাদেশের প্রথম আলোকচিত্র বিষয়ক টেলিভিশন অনুষ্ঠান ডার্করুম-এর ভাবনা তার, এ অনুষ্ঠানের গবেষক এবং উপস্থাপকও তিনি।

প্রফেশনাল ফটোগ্রাফারস এশিয়া কমিউনিটি (পিপিএসি) এর প্রথম বাংলাদেশি আম্বাসেডরও প্রীত ।

দেখতে দেখতে ১০ বছর পার করেছেন সম্মান আর সাফল্যের সঙ্গে। সম্প্রতি ধানমন্ডির ইএমকে সেন্টারে আলোকচিত্রী, সাংবাদিক, গায়ক, শিল্পী, ফ্যাশন ডিজাইনার, মডেল আর তার বন্ধুরা এক হয়েছিলেন প্রীতকে শুভেচ্ছা জানাতে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa