ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

লাইফস্টাইল

আলিয়ঁস ফ্রঁসেজে পোশাক প্রদর্শনী

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০১০
আলিয়ঁস ফ্রঁসেজে পোশাক প্রদর্শনী

সামনেই ঈদ, শুরু হয়ে গেছে পোশাক কেনার ধুম। এর মধ্যে ফ্যাশন সচেতন নারীরা খুঁজছেন নতুন ও রুচিশীল ডিজাইনের পোশাক।

অনেকেই হানা দিচ্ছেন ফ্যাশন হাউসগুলিতে। আবার ফ্যাশন হাউস আর ডিজাইনাররাও প্রদর্শনীর মাধ্যমে তুলে ধরছেন তাদের সম্ভার।

ঈদকে সামনে রেখে ২০ আগস্ট শুক্রবার ধানমন্ডির  আলিয়ঁস ফ্রঁসেজে শুরু হলো শারমিন আকতার চৌধুরীর ডিজাইন করা পোশাকের নতুন প্রদর্শনী।

শারমিন আকতার চৌধুরী একজন ফ্যাশন ডিজাইনার। নিত্যনতুন পোশাকের ডিজাইন করার প্রতি তার আগ্রহ শৈশব থেকেই। কলেজজীবনে তিনি তার নিজের পোশাকের ডিজাইন নিজেই করতেন, পরে এক সময় তিনি শুরু করেন তার কাছের বন্ধু-বান্ধব বা আত্মীয়স্বজনের পোশাকের নিত্যনতুন ডিজাইন করা।

নব্বই দশকের শুরুর দিকে তিনি পেশাদার পোশাক ডিজাইনার হিসেবে কাজ করার সিদ্ধান্ত নেন। এ ইচ্ছা থেকেই নব্বইয়ের দশকের শুরুতে ‘ধ্রুপদী’ নামে একটি ফ্যাশন হাউস খোলেন। খুব অল্প সময়ের মধ্যেই তার পোশাকের ডিজাইনের খ্যাতি ছড়িয়ে পড়ে। শারমিন আকতার ১৯৯৮ সালে শেরাটনে প্রথম তার ডিজানইকৃত পোশাকে প্রদর্শনী করেন।

আলিয়ঁস ফ্রঁসেজে তার প্রদর্শিত পোশাকগুলোতে রঙের ব্যবহার ও ডিজাইনে যেন বাংলাদেশী নারীর চিরন্তন মনের রঙই ফুটে উঠেছে। এবারের পোশাকগুলোর ডিজাইনে আগামী ঈদের উৎসবমুখরতা খুব সহজেই টের পাওয়া যায়।  

প্রদর্শনী চলবে প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত। শেষ হবে ২ সেপ্টেম্বর।

বাংলাদেশ স্থানীয় সময় ২২০০, আগস্ট ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa