ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

লাইফস্টাইল

৩০ ফ্যাশন ডিজাইনারের পোশাক প্রদর্শনী

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১০
৩০ ফ্যাশন ডিজাইনারের পোশাক প্রদর্শনী

ধানমন্ডির দৃক গ্যালারিতে ২৪ আগস্ট মঙ্গলবার শুরু হয়েছে পোশাক প্রদর্শনী এবং বিক্রয়। এটি  আয়োজন করেছে ‘ইন্টান্যাশনাল ইনস্টিটিউট অব ফ্যাশন ডিজাইন’।

  এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফ্যাশন ডিজাইনার মাহিন খান এবং বিশেষ অতিথি ছিলেন চন্দ্রশেখর সাহা। প্রদর্শনী এবং বিক্রয় চলবে ২৮  আগস্ট শনিবার পর্যন্ত। এটি খোলা থাকবে দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত।

‘ইন্টান্যাশনাল ইনস্টিটিউট অব ফ্যাশন ডিজাইন’-এর বাছাইকৃত ৩০ জন ফ্যাশন ডিজাইনারের পোশাক নিয়ে আয়োজন করা হয়েছে এ প্রদর্শনী। তারা প্রত্যেকেই ছাত্র। মাহিন খানের ভাষায়, এ প্রদর্শনীটি তাদের জন্য হাতে-কলমে শিক্ষার ব্যবস্থা করে দিয়েছে। এখান থেকেই ডিজাইনাররা বুঝতে পারবেন কোন ডিজাইনে কী ধরনের পরিবর্তন-পরিমার্জন দরকার এবং কোনটি সত্যিকার অর্থেই ঠিক ডিজাইন।

ঈদ উপলক্ষে এ আয়োজনে মেয়েদের জন্য আছে শাড়ি, থ্রি পিস, সালোয়ার-কামিজ , টপস এবং  স্কার্ট । ছেলেদের জন্য  ফতোয়া এবং  পাঞ্জাবি।   শিশুদের পোশাক থাকলেও তা অপেক্ষাকৃত কম।

ডিজাইনারদের অধিকাংশই মেয়ে। তবে এ প্রদর্শনীর সবচেয়ে দামি শাড়িটি ডিজাইন করেছেন জাহাঙ্গীর কবির। জর্জেটের ওপর গ্লাস টিসু এবং হাতের কাজ করা এ শাড়ির দাম ১০ হাজার টাকা। গরম এবং ঈদের কথা মাথায় রেখে হালকা রঙ ব্যবহার করে  তিনি বৈচিত্র আনার চেষ্টা করেছেন। এখানকার অধিকাংশ শাড়ির দাম  ৮০০ থেকে ১০ হাজার টাকার মধ্যে।  

শাহমিনা আক্তার দিনা তার সালোয়ার-কামিজ ডিজাইনে হালকা রঙের কাপড়ের ওপর চাকচিক্যময় কারুকাজ ব্যবহার করেছেন, যেন গরমেও পরা যায় আবার ঈদের বৈচিত্র্যও থাকে । তিনি কাপড় হিসেবে বেশি ব্যবহার করেছেন মসলিন এবং সিফন।

বাংলাদেশ স্থানীয় ২২২৩, আগস্ট ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa