ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

লাইফস্টাইল

রাগ দমাতে দীর্ঘ নখ!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৪ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১০
রাগ দমাতে দীর্ঘ নখ!

মানুষ রেগে গেলে কত কিছুই না করে। আবার রাগ কমানোর জন্য মানুষ নেয় বিভিন্ন পন্থা।

কেউ হয়তো রেগে গিয়ে চুপ করে বসে থাকে, কারো সাথে কথা বলে না। আবার কেউ হয়তো রেগে গিয়ে চিৎকার করে, ধ্বংসযজ্ঞ চালিয়ে রাগ প্রশমন করে। কিন্তু কেউ রাগ নিয়ন্ত্রণ করার জন্য হাতের নখ লম্বা রাখে-- এ ধরনের কথা একটু নতুনই ঠেকে।

কিন্তু রাগ প্রশমনের এমনি এক অভিনব কৌশলের সন্ধান পাওয়া গেছে চীনে। বিশ্বাস না হওয়ার মতো এমন ঘটনা ঘটিয়ে সংবাদের শিরোনাম হয়েছেন চীনের ফুজিয়ান প্রদেশের চাংলের অধিবাসী ওয়েন জিয়ান। ৪১ বছর বয়স্ক ওয়েন এক-দু বছর নয়, দীর্ঘ ১৩ বছর ধরে নখ কাটছেন না রাগ কমানোর টনিক হিসেবে। তার সবচেয়ে লম্বা নখের দৈর্ঘ্য ১৪ ইঞ্চি।

ওয়েন বলেন, যখন আমি যুবক ছিলাম তখন খুবই বদমেজাজি ছিলাম। ফলে অন্যদের সাথে অহেতুক বিবাদে জড়িয়ে পড়তাম। এ কারণেই আমি হাতের নখ বড় রাখার সিদ্ধান্ত নিই, যাতে কাউকে আঘাত করার আগে ভাবতে হয়।

এ কারণেই ওয়েন এখন বদরাগী হিসেবে নন,  পরিচিত তার লম্বা নখের জন্য। যে নখ তাকে এত কিছু দিয়েছে সে নখের জন্য তিনি বর্তমানে লং নেইল (দীর্ঘ নখ) নামে বাচ্চাদের জন্য একটি কাপড়ের দোকান দিয়েছে।

ওয়েন বলেন,  যদিও ক্রেতারা অনেক সময়ই আমার লম্বা নখ দেখে অবাক হন, তবে আমার এ বড় নখ আমার ব্যবসা বিস্তারে সহায়তা করছে। কারণ অনেকেই শুধু আমার নখ দেখার জন্য আসেন আর সে সুযোগে আমার কাছ থেকে কেনাকাটা করেন।

এ লম্বা নখ নিয়ে ওয়েনকে কিন্তু কম ঝক্কিঝামেলাও পোহাতে হয়না। তাকে প্রতিদিন রাতে ঘুমানোর আগে নখের সুরক্ষা নিয়ে ভাবতে হয়। কারণ এ নখই তাকে ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করেছে আর তার ‘বদরাগী’ বদনাম ঘুচিয়েছে।

সূত্র : ফুঝু নিউজ, চায়না

বাংলাদেশ স্থানীয় সময় ১৮৪০, আগস্ট ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa