ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

লাইফস্টাইল

কিছু অভ্যাস, বয়স কম দেখাবে ১০ বছর! 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
কিছু অভ্যাস, বয়স কম দেখাবে ১০ বছর!  কিছু অভ্যাস

দৈনন্দিন জীবন-যাপনে কিছু ভুল অভ্যাসের কারণে আমাদের দেখতে আসল বয়সের থেকেও ১০ বছর বেশি মনে হয়। তবে একটু সর্তক থাকলেই কিন্তু আসল বয়সের চেয়ে ১০ বছর কম দেখাবে নারীদের। যা করতে হবে: 

ঘুমানোর সময় উপুড় হয়ে না শুয়ে সোজা থাকুন। উপুড় হয়ে ঘুমালে ত্বক ঝুলে যায়, রক্ত চলাচল বাধা পায়।

 

কিছু অভ্যাসসকালের মিষ্টি রোদ থেকে যেমন আমরা প্রয়োজনীয় ভিটামিন ডি পাই। তেমনি প্রখর রোদে সূর্যের অতিবেগুনি রশ্মি চোখের জন্য ক্ষতিকর। আমাদের চোখের চারপাশের ত্বক বেশি কোমল হয়, ফলে ক্ষতিটাও দ্রুত হয়, বয়সের ছাপ পড়ে, ডার্ক সার্কেল দেখা দেয়। এজন্য রোদে অবশ্যই সানগ্লাস ব্যবহার করুন।  

কিছু অভ্যাস
চিপস-চিকেন ফ্রাই খেতে যতোই পছন্দ করেন, স্বাস্থ্য আর সৌন্দর্যের কথা মাথায় রাখুন। প্রচুর ফল-সবজি, মাছ আর লাল-চাল, আটার তৈরি খাবার খান।  

দীর্ঘ সময় এসিতে থাকার ফলেও আমাদের ত্বক শুষ্ক হয়ে যায়। সব থেকে ভালো হয় এসিতে কম থাকলে, আর যদি থাকতেই হয়, তবে ময়েশ্চারাইজার ব্যবহার করুন নিয়মিত।  
কিছু অভ্যাস

সারাদিন যারা স্মার্টফোনে থাকেন, দেখে নিন। ফোন ধরার সিস্টেম...হাতটা কোনো টেবিলে রাখুন। নয়তো ত্বকে ভাঁজ পড়ে, ডাবল চিন হয়, চেহারা বুড়িয়ে যায়।  

 

কিছু অভ্যাস

কথা বলার সময় ফোনটি হাত দিয়ে কানে ধরে রাখুন।  

খুব সাধারণ এই বিষয়গুলো মেনে চলুন, দীর্ঘ দিন তারুণ্য ধরে রাখুন।  


বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।