ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

লাইফস্টাইল

ছবিতে নবজাতকের এতোগুলো দাঁত! 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৯
ছবিতে নবজাতকের এতোগুলো দাঁত!  নবজাতকের এতোগুলো দাঁত! 

সব বাচ্চাই আদুরে, কিউট! নবজাতককে স্বাগত পৃথিবীতে স্বাগত জানাতে পরিবারের কতই না প্রস্তুতি। শিশু জন্মের পর সবাই তাকে একটি বার দেখার জন্য উদগ্রীব হয়ে থাকেন।  

শিশুর প্রথম ছবি নিয়েও বাবা-মায়ের থাকে অনেক আগ্রহ। কেমন হবে প্রিয় সন্তানের প্রথম ছবি, তার সঙ্গে কীভাবে পোজ দেবেন বা ছবিটি প্রথমে কোথায় শেয়ার করবেন।

এসব চিন্তা করে সন্তানের সঙ্গে সুখের স্মৃতি ধরে রাখতে নানা ধরনের ছবি তোলেন তারা।  

সুপারম্যান, পরী থেকে মৎসকন্যা অনেক ধরনের ছবিই দেখা যায় নবজাতকের। কিন্তু গাল-ভর্তি দাঁত রয়েছে ‍একদিনের শিশুর, কল্পনা করুন তো কেমন লাগছে। কিছুটা অস্বাভাবিক লাগছে তো? লাগবেই, কারণ ছোটরা সাধারণত এতগুলো দাঁত নিয়ে জন্মে না।  

শিশু জন্মের পর...
তবে শখের ফটোগ্রাফার অ্যামি হেইল কিছু ডিজিটাল ফিল্টার ব্যবহার করে শিশুদের মুখে দাঁত বসিয়েছেন। হেইলের জন্য আমরা নেট-দুনিয়ায় দাঁতসহ শিশুদের এই ছবিগুলো দেখার সুযোগ পেয়েছি। তিনি একজন নার্সও, নবজাতকের দেখাশোনা করাই হেইলের কাজ।  

ছবিগুলো ‍অনলাইনে দেওয়ার পর থেকে পোস্টটি প্রচুর শেয়ার করা হচ্ছে।  সবাই মন্তব্য করছেন, কী আদুরে! অদ্ভুত সুন্দর!

টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে হেইল বলেন, ইন্টারনেটে ছবিগুলোর প্রতিক্রিয়া দেখে অবিশ্বাস্য মনে হচ্ছে। শুধুমাত্র মজা করতেই তিনি এমনটি করেছেন জানিয়ে বলেন, আমি যতটা পারি মানুষকে হাসিখুশি থাকতে সাহায্য করতে ভালোবাসি। সবাইকে আনন্দ দিতেই ছবিগুলো এডিট করা। কারণ আমি জানি, হাসি সত্যিই সেরা ওষুধ! 


বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৯ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।