ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

বাটার চিকেনের রেসিপি 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৯
বাটার চিকেনের রেসিপি  বাটার চিকেন

স্বাস্থ্য সচেতনতা ও স্বাদের জন্য খাবারে আমরা মাঝে মধ্যে বদল আনতে চেষ্টা করি। সেই একই মুরগির মাংস খেয়ে খেয়ে আর ভালো লাগছে না? বেশ তো এবার না হয় বাটার দিয়ে রান্না করুন। 

মজাদার আইটেমটি সবাই পছন্দ কবরে, স্বাদে যেমন সবার মন জয় করতে পারবেন, তেমনি রক্ষা হবে সুস্বাস্থ্যও। বাটার চিকেনের রেসিপি আপনাদের জন্য: 

উপকরণ

মুরগির মাংস দেড় কেজি, টক দই সিকি কাপ, টমোটো পিউরি দেড় কাপ, আদা বাটা ১ টেবিল-চামচ, শুকনা মরিচ কুচি ১ টেবিল-চামচ, ধনে-জিরা ও কালো গোলমরিচ একসঙ্গে ভেজে গুঁড়া করা ১ চা-চামচ, মাখন ৫০ গ্রাম, ক্রিম ১ টিন (দুধের সর দিলেও চলবে), লবণ প্রয়োজনমতো, সয়াবিন তেল সিকি কাপ।

  

প্রণালী

মুরগি সিকি কাপ তেলে আদা বাটা, শুকনা মরিচ কুচি ও লবণ দিয়ে হালকা করে ভাজতে হবে। এবার টক দই, টমোটো পিউরি ও ভাজা মসলা দিয়ে রান্না করতে হবে। মসলা ঘন হয়ে এলে দুধের সর বা ক্রিম দিয়ে দমে বসাতে হবে। এবার মাখন অন্য পাত্রে গুলে মুরগির পাত্রে ঢেলে দিতে হবে। দুই মিনিট পর নামিয়ে পরিবেশন করুন।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৯
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।