ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

পেঁয়াজ ছাড়াই তৈরি করুন ভেজিটেবল রোল

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৯
পেঁয়াজ ছাড়াই তৈরি করুন ভেজিটেবল রোল ভেজিটেবল রোল

প্রতিদিনের মাছ-মাংস রান্নার পেঁয়াজ দিতেই যখন বারবার দামের কথা ভাবতে হচ্ছে। তখন সন্ধ্যার নাস্তায় পেঁয়াজ ছাড়া ভেজিটেবল রোল তৈরি করলে ক্ষতি কী? 

বাজারের নতুন সবজি দিয়ে করেই দেখুন, না বললে কেউ বুঝতেই পারবে না। রেসিপি আপনাদের জন্য: 

রোল র‍্যাপার
ময়দা ২কাপ, ডিম  ১টি, বেকিং পাউডার  ১ চা চামচ, কর্ন ফ্লাওয়ার  ১ টেবিল চামচ, লবণ আধা চা চামচ, চিনি ২ চা চামচ, পানি পরিমাণমতো।

 

ডিম ভালো করে ফেটে নিয়ে সব উপকরণ দিয়ে মেখে নিন ব্যাটার খুব পাতলা বা ঘন হবে না। এবার ননস্টিক ফ্রাই প্যান গরম করে সামান্য তেল মেখে নিন। বড় ১ চামচ করে ব্যাটার দিয়ে প্যান ঘুরিয়ে ঘুরিয়ে পাটিশাপটার রুটির মতো করে নিন। সব রুটি সেঁকে তুলে নিন।  

পুর তৈরি
ফুল কপি, বাঁধা কপি ছোট করে কেটে নিন ১ কাপ, আলু, বরবটি, গাজর কিউব করে কাটা আধা কাপ করে, কাঁচা মরিচ কুচি ১ চা চামচ, তেল ৩ টেবিল চামচ, লবণ স্বাদমতো।

প্যানে তেল গরম করে সব একসঙ্গে দিয়ে ঢেকে দিন। সেদ্ধ হয়ে এলে ঢাকনা খুলে দিন ।
ভাজা ভাজা করে নামিয়ে ঠাণ্ডা করে নিন।

এবার রোল তৈরি 
অনেক ভাবেই করা যায়, তবে সহজে ২টি ডিম আর সামান্য লবণ ফেটে নিন, এক কাপ ময়দা ও বিস্কুটের গুঁড়া। আগেই তৈরি করে রাখা রুটিগুলোর ভেতরে পুর ভরে প্রথমে ডিমে এরপর ময়দা ও বিস্কুটের গুঁড়ায় গড়িয়ে ডুবু তেলে ভেজে নিন।  

সন্ধ্যায় চায়ের সঙ্গে পছন্দের সস ও সালাদ দিয়ে পরিবেশন করুন ভেজিটেবল রোল।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, অক্টোবর৩১, ২০১৯
এসআইএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।