ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

লাইফস্টাইল

যা খেয়ে শাহরুখ এখনো এত ফিট!

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৯
যা খেয়ে শাহরুখ এখনো এত ফিট! শাহরুখ খান

নভেম্বরের দুই তারিখ বলিউড বাদশাহ্ শাহরুখ খানের জন্মদিন। বিশ্বজুড়ে কোটি ভক্তের ভালোবাসায় আজ সিক্ত প্রিয় তারকা। অনেকের মনেই প্রশ্ন বছরের পর বছর চলে যায়, কিন্তু  শাহরুখ খানের চেহারা এবং ফিগারে তো বয়সের কোনো ছাপই পড়ে না। 

ফিট থাকার জন্য জিরো ফিগারের এই অভিনেতা আসলে কী খান? এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে শাহরুখ খানের খাবারের রহস্য। আসুন আমরাও জানি: 


৫৪ বছর বয়সী অভিনেতার ডায়েট থাকে প্রোটিন সমৃদ্ধ এবং শর্করা কম পরিমাণে।

শক্তির মাত্রা বজায় রাখতে ফলের রস পান করেন তিনি। শাহরুখ খানের প্রোটিন হিসেবে চামড়া ছাড়া মুরগি এবং টার্কির মাংস খান। প্রয়োজনীয় খনিজ এবং ভিটামিন সমৃদ্ধ ডিমের সাদা অংশ থাকে তার নিয়মিত ডায়েটে।  

ফাইবার সমৃদ্ধ শাকসবজি গ্রিল করে খেতে পছন্দ করেন সবার প্রিয় এই অভিনেতা। এছাড়া তার খাবার বাছাই করা হয় আয়রন, ক্যালসিয়াম, দস্তা, ম্যাগনেসিয়াম, ফোলেট, স্যাচুরেটেড ফ্যাট এবং অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে এমন ফল ও সবজি।

শাহরুখ খানের বিশেষ দুর্বলতা রয়েছে কফির প্রতি। তিনি প্রায় সারাক্ষণই দুধ-চিনি ছাড়া কফি পান  করতে পছন্দ করেন। বাড়িতে রান্না করা খাবারই তার বেশি প্রিয়।  


জনপ্রিয় এই তারকার জন্মদিনে শুভেচ্ছা...


বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৯
এসআইএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।