ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

ঘরের কাজগুলো হবে আরও সহজে 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২১
ঘরের কাজগুলো হবে আরও সহজে 

বাইরে যত ব্যস্ততাই থাক, নারীদেরই ঘরের কাজ সামলাতে হয়। ঘরে বাইরের এতো কাজের সমন্বয় করতে অনেকেই হাঁপিয়ে উঠেছেন? আমাদের ঘরের দৈনন্দিন কাজগুলো সহজ করতে বেছে নিন কিছু জরুরি পণ্য।

 

ফ্রিজ হচ্ছে বিপদের বন্ধু। প্রতিদিন বাজার করার ঝামেলা কমিয়েছে। খাবার সংরক্ষণ করতে পারায় আমাদের সময় অনেক সাশ্রয় হয়।  যদি ঘরে একটা ফ্রিজ থাকে।  
সব ধরনের খবর জানতে বা বিনোদনের জন্য আমাদের অনেকটা সময় উপভগ্য হয়ে ওঠে টিভি দেখে।  

রান্নায় বেশ সময় যায়। আর রান্না করার পুরো সময়টাই চুলার পাশে থাকতে হয়। এই সময়টা এখন থেকে চাইলে একটু আরাম করতে পারেন, বা অন্য পছন্দের কাজও করা যাবে। ঘরে যদি একটি মাইক্রোওয়েভ ওভেন থাকে।  মাইক্রোওয়েভ ওভেনের মাধ্যমে সহজে বিভিন্ন রেসিপি দ্রুত তৈরি করা যায়।  

এখন মশলা-পেশা, বা সবজি কাটা, কাপড় পরিষ্কার বা বাসন ধোঁয়ার কাজগুলো অনায়াসে করে নেয়া যায় মেশিনের সাহায্যে।  
কেনাকাটা করার আগে ঘরে প্রয়োজনীয় পণ্যের একটি তালিকা তৈরি করুন। এবার বাজেট করুন, কোন পণ্য কত টাকায় কেনা হবে।

একদিনে সব কিছু না কিনে, সময় নিয়ে কয়েকটি প্রতিষ্ঠানের শোরুমগুলো ঘুরে আসুন। এতে দাম মান সম্পর্কে একটি ধারণা পাওয়া যাবে। চাইলে এখন অনলাইনেও সব তথ্য পেয়ে যাবেন।  

উৎসব ও দিবসগুলো সামনে রেখে বিভিন্ন প্রতিষ্ঠান অনেক ধরনের অফার নিয়ে আসে গ্রাহকদের জন্য। হোম অ্যাপ্লায়েন্স ব্র্যান্ড সিঙ্গার নিয়ে এসেছে মাইক্রোওভেন, সেলাই মেশিন, ওয়াশিং মেশিন, রেফ্রিজারেটর, টেলিভিশনসহ নানা পণ্যে পাবেন ৬ মাস থেকে সর্বোচ্চ ১২ মাসের কিস্তি সুবিধা।  
এছাড়াও রয়েছে এক্সচেঞ্জ অফারের আওতায় সর্বোচ্চ ১৫ হাজার টাকা পর্যন্ত ছাড়।


বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২১ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।