ঢাকা, মঙ্গলবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

লাইফস্টাইল

ক্যানসারে আক্রান্ত দিনা লায়লার জীবন বাঁচাতে এগিয়ে আসুন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২১
ক্যানসারে আক্রান্ত দিনা লায়লার জীবন বাঁচাতে এগিয়ে আসুন

স্বামী ও একমাত্র শিশু সন্তান নিয়ে সুখের সংসার ছিল দিনা লায়লার। কিন্তু মাত্র ২৮ বছর বয়সেই তিনি আজ জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে।

শরীরে বাসা বেঁধেছে মরণব্যাধি ক্যানসার। ব্যয়বহুল চিকিৎসার খরচ মেটাতে গিয়ে তার পরিবারও প্রায় নিঃস্ব।

নারায়ণগঞ্জ সদরের কাশিপুরের বাসিন্দা দিনা লায়লা গত কয়েক মাস যাবৎ আহছানিয়া মিশন ক্যান্সার অ্যান্ড জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। সেখানকার দায়িত্বরত চিকিৎসকরা জানিয়েছেন, তিনি 'কারসিনোমা টাঙ্গ' বা জিহবার ক্যানসারে আক্রান্ত। এরইমধ্যে জিহবার কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়ে যাওয়ায় কেটে ফেলতে হয়েছে। মাঝে ঠিকমতো কেমোথেরাপি দিতে না পারায় ক্যানসার গলা পর্যন্ত ছড়িয়ে গেছে।

দিনা লায়লার পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়, প্রতি থেরাপিতে প্রায় ২০ থেকে ২২ হাজার টাকা খরচ করতে হয়। তাছাড়া নারায়ণগঞ্জ থেকে ঢাকায় এনে চিকিৎসা করানোর জন্য বাসা ভাড়াও নিতে হয়েছে। এত খরচ তার অভাবী পিতার পক্ষে বহন করা অসম্ভব। তারওপর আবার তার স্বামী বর্তমানে বেকার। ফলে দিনার চিকিৎসা খরচ চালাতে গিয়ে পরিবারটিরও পথে বসার মতো অবস্থা।

মেয়ের জীবন বাঁচাতে সহায়-সম্বল প্রায় সবটাই বেচে দিয়েছেন দিনার বাবা। এখন তাকে হাত পাততে হচ্ছে সমাজের বিত্তবানদের কাছে। একদিকে সন্তানের চিকিৎসা, অন্যদিকে সংসারের ব্যয়ভার বহন করতে গিয়ে অসহায় হয়ে পড়েছেন তিনি। এমতাবস্থায় দিনার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী সহ সকল হৃদয়বান ও বিত্তবান ব্যক্তির আন্তরিক সহযোগীতা কামনা করেছেন তিনি।  

দিনার চিকিৎসায় সহযোগিতা দিতে সরাসরি যোগাযোগ করুন তার বাবা ইসমাইল হোসেনের (০১৮৩৮০৭৩৭১৬ অথবা ০১৫৫৮৯৭৩৯০১) নম্বরে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa