ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

ত্বক কোমল হতে দুধের যত্নই চায় 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, জুন ২, ২০২১
ত্বক কোমল হতে দুধের যত্নই চায় 

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ও সতেজ রাখতে দুধের জুড়ি নেই। ত্বকের দাগ, বলিরেখা ও সান ট্যান থেকে ত্বককে রক্ষা করে দুধের নানা ধরনের প্যাক।

আসুন খুব সহজে দুধ দিয়ে করা যায় এমন কিছু রূপচর্চার উপায় জেনে নেই: 

এক টুকরো তুলো ঠাণ্ডা দুধে ভিজিয়ে মুখের ত্বকে আলতো করে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর তুলাটি ময়লা হয়ে গেলে এটি পরিবর্তন করে নতুন তুলা ব্যবহার করুন।

জানেন তো, দুধের সরই বেস্ট ময়েশ্চার। অতিরিক্ত রুক্ষ ত্বক কোমল ও মশৃণ করতে প্রয়োজন নিয়মিত ময়েশ্চারাইজার ব্যবহার। দুধের সর উন্নত ময়েশ্চার হিসেবে ব্যবহার করতে পারেন।  

উজ্জ্বলতা বাড়াতে সমপরিমাণ কর্নফ্লাওয়ার, ময়দা এবং দুধের সর দিয়ে পেস্ট তৈরি করে মুখে লাগালে এটি একই সঙ্গে ত্বকের মৃত কোষ পরিস্কারের পাশাপাশি, ত্বক উজ্জ্বল করে।  

নিম মুখের ব্ল্যাকহেড, হোয়াইটহেড এবং বড় রোমকূপের সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এ সমস্যাগুলো থেকে মুক্তি পেতে নিম পাতা গুঁড়ার সঙ্গে কমলালেবু খোসার গুঁড়া, মধু ও দুধ দিয়ে প্যাক তৈরি করে নিন। এটি সপ্তাহে অন্তত তিনবার ব্যবহার করুন ভালো ফলাফলের জন্যে।

সেই প্রাচীনকাল থেকেই ত্বকের যত্নে ব্যবহার হয়ে আসছে দুধ। এই নির্ভরতা ও আস্থা সব সময়ই রূপচর্চায় দুধের ওপরেই থাকবে।  

বাংলাদেশ সময়: ১০২৪ ঘণ্টা, জুন ০২, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।