ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

লাইফস্টাইল

কোভিড থেকে সুরক্ষিত রাখতে মাধুরীর পরামর্শ 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, জুন ৯, ২০২১
কোভিড থেকে সুরক্ষিত রাখতে মাধুরীর পরামর্শ  মাধুরী

সব সময়ের জনপ্রিয় বলিউড তারকা মাধুরী দীক্ষিত। মহামারি করোনাভাইরাস যখন পুরো বিশ্বেই ভয়াবহ তাণ্ডব চালাচ্ছে, তখন এই প্রিয় মুখ বাতলে দিলেন মাস্ক ব্যবহারের নিয়ম।

 

করোনার প্রথম দিকে স্বামী আর দুই ছেলেকে নিয়ে ঘরেই ছিলেন মাধুরী। সম্প্রতি করোনার দ্বিতীয় ডোজ টিকা নেওয়ার পর কাজে ফিরলেন তিনি।  

বলেন, শুধু মাস্ক পরলেই হবে না, জানতে হবে ব্যবহারবিধি। অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না।  অনেক সময় মাস্কটা পর্যন্ত ঠিকঠাক পরছেন না। মাস্ক পরার সঠিক পদ্ধতি শেখাতে ফেসবুকে ২৮ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করেছেন তিনি। আর প্রিয় তারকার এই ভিডিও আপ করার পরপরই নেট দুনিয়ায় সাড়া ফেলেছে।  

ভিডিওর শুরুতেই দেখা যায়, মাধুরী একটি কালো রঙের মাস্ক হাতে নেন। প্রথমেই মাস্কটি তিনি থুতনিতে পরে হাতের ইশারায় জানান, এটা ভুল নিয়ম। ভুল করেও এভাবে মাস্ক পরা যাবে না। দ্বিতীয়বার নাক না ঢেকে শুধু মুখে ব্যবহার করেন তিনি। এটিও সঠিক নয় বলে সতর্ক করেন মাধুরী। কারণ, করোনার জীবাণু নাক দিয়েও শরীরে প্রবেশ করতে পারে।  

এরপর তিনি দর্শকদের সঠিকভাবে মাস্ক ব্যবহারের নিয়ম দেখিয়ে দেন। মাস্কটি দিয়ে সুন্দর করে নাক ও মুখ ঢাকতে হবে। খেয়াল রাখতে হবে, মাস্কটি যেন সব দিক দিয়েই মুখ ও নাক ঢেকে রাখে। মাস্ক এড়িয়ে বাইরে থেকে কোনো বাতাস যেন নাক ও মুখে না প্রবেশ করে।  

মহামারি করোনা থেকে সুরক্ষা পেতে সঠিকভাবে মাস্ক ব্যবহারের কোনো বিকল্প এখনো নেই। এমনকি টিকাও পুরোপুরি সুরক্ষা দিতে পারছে না।  

বাংলাদেশ সময়: ১০১৬ ঘণ্টা, জুন ০৯, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa