ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

লাইফস্টাইল

ভালোবাসা-অভিমানে-শুভেচ্ছায় লাল গোলাপ 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, জুন ১২, ২০২১
ভালোবাসা-অভিমানে-শুভেচ্ছায় লাল গোলাপ 

প্রিয় মানুষের ২২ তম জন্মদিনে অনেক প্রেমিকই গুনে গুনে বাগানের সেরা ২২টি গোলাপ দিয়ে শুভেচ্ছা জানান। আবার বউয়ের মান ভাঙাতেও সাহায্য করে কয়েকটি লাল গোলাপ।

আর নেতাও খুশি-দেবীও খুশি গোলাপ পেলে।  

প্রাচীনকাল থেকেই লাল গোলাপ ভালোবাসা ও সৌন্দর্যের প্রতীক হিসেবে পরিচিত। প্রেমের প্রস্তাব কিংবা প্রিয়জনের মান ভাঙাতে লাল গোলাপের চেয়ে অব্যর্থ উপহার আর হয় না। জানেন তো, ১২ জুন লাল গোলাপ দিবস।  

ঘর সাজানো বা অনুষ্ঠান মিলনায়তন সাজাতে লাল গোলাপ লাগবেই। ত্বকের সৌন্দর্যচর্চা কিংবা চুলের যত্নে লাল গোলাপের রয়েছে আলাদা কদর।  
শ্রদ্ধা আর ভালোবাসা প্রকাশের মাধ্যম লাল গোলাপ ফুলের ব্যবহার হয়ে আসছে। আজকাল তো ফুলের পাপড়ি খাবারেও ব্যবহার করা হচ্ছে।  

লাল হচ্ছে ভালোবাসা এবং আবেগের রং। বেশিরভাগ প্রেমিক ভালোবাসা প্রকাশের জন্য লাল গোলাপ ফুলকেই বেছে নেয়।   

আত্মবিশ্বাস, সাহস ও জীবনের প্রতি গভীর উচ্চাশা প্রকাশের ক্ষেত্রেও ব্যবহার হয় এই ফুল। সুখ এবং আনন্দের নিবিড় কোনো কথা জানাতে পারেন লাল গোলাপ দিয়ে।  লাল রঙের ফুল আপনার দুশ্চিন্তা ও আশঙ্কাকে নিমেষেই দূর করতে পারে। এই রঙে রয়েছে শান্তি ও নীরবতা।  
তাই কারো ভূয়সী প্রসংশা ও অথবা অনেক বড়  প্রাপ্তিতে শুভেচ্ছা জানাতেও রয়েছে লাল গোলাপ। তারুণ্য উদ্দীপক এবং সুখেরও প্রতীক আমাদের প্রিয় লাল গোলাপ।

 জুন মাসের এ সময়ে লাল গোলাপ তার পূর্ণ সৌন্দর্য ও সুবাস নিয়ে প্রস্ফুটিত হয়। এক দশক ধরে যুক্তরাষ্ট্রে দিবসটি পালিত হয়ে আসছে।
আজ ফেরার পথে একগোছা বৃষ্টিভেজা লাল গোলাপ নিয়েই আসুন না প্রিয় মানুষের জন্য।  

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, জুন ১২, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa