ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

সুখ টাকা দিয়েও কিনতে হয়! 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০২১
সুখ টাকা দিয়েও কিনতে হয়! 

অনেকেই বলেন জীবনে সুখী হতে টাকার প্রয়োজন নেই। কিন্তু সুখ পেতে হলে আমাদের মন ভালো রাখতে হয়।

আর মন তখনই ভালো হয়, যখন আমরা প্রিয় কিছু পাই বা পছন্দের কোনো জায়গায় যাই। অথবা প্রিয়জনকে কিছু উপহার দিয়েও আমরা ভালো অনুভব করি, যা আসলে সুখ। এসবের জন্যও কিন্তু প্রয়োজন হয় টাকার।  

কীভাবে টাকা দিয়ে সুখ কিনবেন? মনে রাখার মতো বিভিন্ন অভিজ্ঞতা সঞ্চয় করতে টাকার ব্যবহার করতে হবে। যেমন দেশের বিভিন্ন প্রান্ত ঘুরে বেড়ানো যায়। অথবা সামর্থ্য থাকলে বিদেশ ভ্রমণ করতে অসুবিধা নেই। এতে যেমন অনেক কিছু জানতে পারা যায়, তেমনই মনে রাখার মতো বিভিন্ন সুন্দর ঘটনাও ঘটে। সব মিলিয়ে, মন ভালো থাকবে।  

এমনভাবে টাকা খরচ করা উচিত যাতে আমরা আমাদের পরিবারের সঙ্গে বেশি সময় কাটাতে পারি। ধরা যাক, আমরা কোনো কাজ একা করি। হয় তো সেই কাজটি কাপড় কাচা।

আমরা সেই কাজটি নিজে না করে একটি ওয়াশিং মেশিন কিনে তা দিয়ে করতে পারি। এতে সুবিধা হবে এই যে, আমরা আমাদের পরিবারের সঙ্গে অনেক বেশি সময় কাটাতে পারব। কারণ কাপড় ধোয়ার কাজটি আমাদের করতে হবে না। সেই সময়টায় পরিবারের সদস্যদের সঙ্গে গল্প করে কাটানো যাবে।

এভাবে জীবনটাকে সহজ করতেও টাকার প্রয়োজন। টাকা দিয়ে সুযোগ-সুবিধা বাড়ানো গেলেই সুস্থ ও সুখী দু’টিই থাকা যাবে জীবনে।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, জুলাই ৩১, ২০২১ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।