ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

লাইফস্টাইল

সুগন্ধি বেশি সময় স্থায়ী করতে যা করবেন

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, মে ১০, ২০২২
সুগন্ধি বেশি সময় স্থায়ী করতে যা করবেন

স্নিগ্ধ সকাল, তপ্ত দুপুর, এমনকি বৃষ্টি বিকেলেও সুগন্ধির ব্যবহার অপরিহার্য। দিন-রাতের কর্মব্যস্ততা আর ছোটাছুটিতে নিজেকে সতেজ রাখতে সুগন্ধির জুড়ি নেই।

এছাড়া গরমে ঘামের গন্ধ আপনাকে এবং অন্যকে বিড়ম্বনায় না ফেলে সে জন্যও বাড়তি সুবিধা দেবে সুগন্ধি। এ জন্য গরমে পারফিউম, বডি স্প্রে ও ডিওডোরেন্টের ব্যবহারও বেড়ে যায় বহু গুণ। অনেকের আবার শুধু সুগন্ধির প্রতিই বাড়তি ভালোলাগা কাজ করে।

সুগন্ধি বেশি সময় স্থায়ী করতে যা করবেন জেনে নিন:  

-গোসলের পর শরীরের লোমকূপের ছিদ্রগুলো প্রসারিত হয়। এসময় সুগন্ধি ব্যবহারে অনেক বেশি সময় স্থায়ী হবে।

-পোশাক পরার পর পারফিউম ব্যবহার করবেন

- কবজির ভেতর দিক, ঘাড়ের পাশ, নাভির নিচ, হাঁটুর পেছনের স্থানগুলো উষ্ণ, তাই এখানে পারফিউম লাগালে গন্ধ অনেকক্ষণ থাকে 
- পারফিউম ব্যবহারের পর ময়েশ্চারাইজার লাগিয়ে নিলে সুগন্ধ থাকবে বেশিক্ষণ। ত্বকের যে অংশে পারফিউম বা সুগন্ধি লাগিয়েছেন তার ওপর নন-- সেন্টেড ময়েশ্চারাইজার লাগিয়ে নিন
- চুলে সরাসরি পারফিউম স্প্রে করবেন না। এতে চুল রুক্ষ হয়ে যেতে পারে। প্রয়োজনে হেয়ার ব্রাশে পারফিউম স্প্রে করে নিন। সেই ব্রাশ দিয়ে চুল আচড়ে নিন।  

পুরুষের জন্য বস, ডাভিডফ, ওয়ান মিলিয়ন, অবসেশন আকুয়া ডি জিও ভালো হবে। এছাড়া নারীরা অ্যাম্বার, ভেনিলা এবং সিনামন জাতীয় সুগন্ধিগুলো ব্যবহার করতে পারেন।  

কেনার সময় অবশ্যই ভালো ব্র্যান্ডের পারফিউম নিন। ভালো ব্র্যান্ডের একটি পারফিউমের দাম দুই হাজার থেকে শুরু। অন্ধকার, ঠাণ্ডা, শুকনো জায়গায় পারফিউম রাখুন। এতে সুগন্ধ অনেকদিন পর্যন্ত পরিবর্তন হবে না।

বাংলাদেশ সময়: ০৮৩১ ঘণ্টা, মে ১০, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa