ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

লাইফস্টাইল

হাতের নখ সুন্দর করার সহজ উপায়

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৫ ঘণ্টা, জুন ১২, ২০২২
হাতের নখ সুন্দর করার সহজ উপায়

ত্বক ও চুলের যত্নে আমরা যেভাবে সচেতন নখের যত্নে ততটা নই। অবশ্য অনেকে আবার একটু বেশিই সচেতন, যে কারণে পার্লারে গিয়ে একগাদা টাকা খরচ করে মেনিকিওর করিয়ে থাকেন।

পরিচ্ছন্ন ও সুন্দর নখ আপনার ব্যক্তিত্ব ও রুচির প্রকাশ করে। কিন্তু সেজন্য যদি অতিরিক্ত খরচ করতে হয়, তবে তা কোনো কাজের কথা নয়।

কিছু উপায় জানলে ঘরে বসেই খুব সহজে নখের যত্ন নিতে পারবেন। নখ সুন্দর রাখতে দিনের মধ্যে কিছুটা সময়ই যথেষ্ট। নখের যত্নে অন্যতম উপাদান মধু। মধু শুধু স্বাস্থ্যের জন্যই উপকারী নয়, এটি রূপচর্চায়ও সমান কার্যকরী। সঙ্গে নখ ভালো রাখতেও কাজ করে।

সুন্দর নখ পাওয়া ৬টি উপায়:

১. একটা কাচের পাত্রে বেশ কিছুটা লেবুর রস করে তার সঙ্গে বেসন মেশাতে হবে। লেবুর রস আর বেসনের পেস্ট তৈরি হয়ে গেলে ওই পেস্ট নখের ওপর লাগিয়ে রাখতে হবে।

২. শীত হোক বা গ্রীষ্ম। হাত সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। রোজ নিয়ম করে লাগাতে হবে ময়েশ্চারাইজার।

৩. দাঁত পরিষ্কার করার জন্য ওষুধের দোকানে এক ধরণের ট্যাবলেট কিনতে পাওয়া যায়। এই ট্যাবলেট গরম পানিতে মিশিয়ে সেই পানিতে মিনিট পাঁচ ডুবিয়ে রাখতে হবে নখ।

৪. দাঁত ব্রাশ করার মতোই ব্রাশ করুন নখ। টুথ ব্রাশে টুথপেস্ট তা দিয়ে ঘষে পরিষ্কার করতে হবে নখ। বেশকিছু দিন এই পদ্ধতি চালিয়ে গেলেই পাওয়া যাবে ঝকঝকে নখ।

৫. নখের সাদা ভাব ধরে রাখতে সবসমইয় নেল পলিশ লাগানোর আগে লাগানো দরকার বেস কোট। এতে নখ ভালো থাকে।

৬. নখ সাদা রাখার জন্য দোকানে কিনতে পাওয়া যায় নেল হোয়াইটনিং পেনসিল। প্রয়োজনে গোটা ম্যানিকিউরের কিট কিনে বাড়িতেই করা যেতে পারে ম্যানিকিউর। এতে নখ শুধু সাদাই হবে না, ভালো থাকবেও।

বাংলাদেশ সময়: ০৮৩৪ ঘণ্টা, জুন ১২, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa