ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

ঘরোয়া উপায়ে সাদা চুল কালো হবে এবার

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
ঘরোয়া উপায়ে সাদা চুল কালো হবে এবার ছবি: সংগৃহীত

পুষ্টির অভাবে অনেক সময় কম বয়সেই পেকে যায় চুল। বংশগত কারণেও চুলে পাক ধরে অনেকের।

চুলের রং ফেরাতে অনেকেই নির্ভর করেন বাজারের কেনা ডাইয়ের ওপর।

তবে বিশেষজ্ঞরা বলেন, অল্প বয়সে রাসায়নিক হেয়ার ডাইয়ের ব্যবহারে চুলের ও মাথার তালুর চুলের স্বাস্থ্য খারাপ হয়। তাই প্রাকৃতিক উপায়ে সমস্যার সমাধান করুন। আর এজন্য আমাদের দূরে যেতে হবে না। রান্নাঘরেই পেয়ে যাবো পাকা চুলের যন্ত্রণা থেকে পরিত্রাণের পথ।

রান্নাঘরের উপাদান দিয়েই সমস্যার সমাধান হবে। সেটি হলো আলু, অবাক হচ্ছেন? আলু রান্না করার সময় খোসা ফেলে না দিয়ে কাজে লাগান। আলুর খোসা দিয়ে প্রাকৃতিক উপায়ে তৈরি করুন ডাই।

তৈরি করতে প্রয়োজন হবে আলুর খোসা এক কাপ। প্যান, শ্যাম্পুর বোতল, চুল ডাই করার ব্রাশ, ময়েশ্চারাইজিং শ্যাম্পু , কন্ডিশানার এবং তোয়ালে।

পদ্ধতি- প্যানে আলুর খোসা দিন। তারপর দু’কাপ পানি নিন। আঁচ বাড়িয়ে রাখুন। ২০ থেকে ৩০ মিনিট ফুটতে দিন। এরপর নামিয়ে ঠাণ্ডা করে ছেকে শ্যাম্পুর বোতলে ঢেলে নিন।

এবার ময়েশ্চারাইজিং শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ডাই চুলে দিন। এরপর তোয়ালে দিয়ে পেঁচিয়ে রাখুন। ১৫ মিনিট পর চুল থেকে তোয়ালে সরিয়ে, চুল শুকিয়ে নিন। এই ডাই এক সপ্তাহ ব্যবহার করলেই দেখবেন সাদা চুলগুলো কালো হতে শুরু করেছে।  

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
এসআইএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।