ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

লন্ডন

নেতাকর্মীদের রাজনীতিতে সাবালক হওয়ার পরামর্শ দিলেন আশরাফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৫
নেতাকর্মীদের রাজনীতিতে সাবালক হওয়ার পরামর্শ দিলেন আশরাফ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লন্ডন: দলীয় নেতাকর্মীদের প্রতি আচার আচরণে ও রাজনীতিতে সাবালক হওয়ার প্রমাণ রাখার আহ্বান জানিয়েছেন যুক্তরাজ্য সফররত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফ হোসেন।

রোববার সন্ধ্যায় পূর্ব লন্ডনের ওয়াটার লিলি ব্যাঙ্কুইটিং হলে যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত এক সমাবেশে তিনি এ আহ্বান জানান।



যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ ফারুকের পরিচালনায় অনুষ্ঠিত ঐ সমাবেশে আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক বদিউজ্জামান ডাবলু, ব্যারিস্টার তানিয়া আমির, ব্রিটেনে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার আব্দুল মান্নান, যুক্তরাজ্য আওয়ামী লীগের সহসভাপতি জালাল উদ্দিন, যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী ও নঈমুদ্দিন রিয়াজ প্রমুখ উপস্থিত ছিলেন।

সৈয়দ আশরাফ বলেন, আওয়ামী লীগ উপমহাদেশের একটি পরিপক্ক দল। ছাত্রলীগেরও ৫০ বছরের রাজনীতির ইতিহাস রয়েছে। আপনার আমার বয়স যাই হোক আমাদের প্রমাণ করতে হবে রাজনীতিতে আমরা সাবালক হয়েছি।

বাংলাদেশের অগ্রযাত্রায় শেখ হাসিনার বিকল্প নেই মন্তব্য করে সৈয়দ আশরাফ বলেন, আগামী ৪০ বছরের পরিকল্পনা নিয়ে অগ্রসর হচ্ছে বাংলাদেশ, আর এই পরিকল্পনা বাস্তবায়নে নেতাকর্মীদের রাজনৈতিক সাবালকত্ব খুবই প্রয়োজন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে, আর এটা সম্ভব শুধুই বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে। আওয়ামী লীগের নেতা কর্মীদের নিজ নিজ অবস্থান থেকেই শেখ হাসিনার এই উন্নয়ন কর্মযজ্ঞে  অংশ নিতে হবে।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কোন বিতর্ক নয়, ইতিহাসও এই বিতর্ক গ্রহণ করে না। এ প্রসঙ্গে উদাহরণ দিতে গিয়ে তিনি বলেন, ৭৫ পরবর্তী সময়ে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে অনেক কিছুই হয়েছে, এই লন্ডনেও কেউ কেউ তাঁর কুশপুত্তলিকা পুড়িয়েছেন, কিন্তু কিছুই হয়নি বঙ্গবন্ধুর, ইতিহাসই বুকে আগলে রেখেছে তাঁকে।

সৈয়দ আশরাফ বলেন এবারের চল্লিশ দিনব্যাপী জাতীয় শোক দিবসের কর্মসূচিতে বঙ্গবন্ধুর প্রতি মানুষের বাঁধভাঙ্গা ভালোবাসা বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্ক তৈরিকারীদের প্রতি জনগণের একটি ম্যাসেজ। সুতরাং বঙ্গবন্ধুকে নিয়ে আর বিতর্ক নয়, গণতন্ত্রের স্বার্থে বাংলাদেশের সকল রাজনৈতিক দলকে ন্যূনতম জাতীয় ঐক্যে এসে পৌঁছাতে হবে।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

লন্ডন এর সর্বশেষ

welcome-ad