ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লন্ডন

ব্লগার ও প্রকাশক হত্যার প্রতিবাদে লন্ডনে সমাবেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৫ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৫
ব্লগার ও প্রকাশক হত্যার প্রতিবাদে লন্ডনে সমাবেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লন্ডন: বাংলাদেশে ব্লগার ও প্রকাশক হত্যাকাণ্ডের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে হত্যার সঙ্গে সংশ্লিষ্টদের বিচারের দাবিতে প্রতিবাদ সমাবেশ করা হয়েছে।

রোববার (০১ নভেম্বর) লন্ডনের আলতাব আলী পার্কে লন্ডন প্রবাসী বাংলাদেশিরা এ প্রতিবাদ সমাবেশ করেন।



সমাবেশে স্থানীয় বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও কমিউনিটি সংগঠনগুলো অংশ নেয়।

সংগঠনগুলো মধ্যে রয়েছে- ইন্টারন্যাশনাল ক্রাইম স্ট্র্যাটেজি ফোরাম (আইসিএসএফ), স্থানীয় গণজাগরণ মঞ্চ, বাংলা কমিউনিটি ব্লগ অ্যালায়েন্স (বিসিবএ), ব্লগিং প্লাটফর্ম সচলায়তন, সিপিবি, জাসদ ও মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন সংগঠন। সমাবেশটি পরিচালনা করেন নারী নেত্রী পুষ্পিতা গুপ্তা।  

এ সময় বিভিন্ন সংগঠনের প্রতিনিধি গোলাম কবীর, সুশান্ত দাস গুপ্ত, জুয়েল রাজ, সুহানা জামান, অজন্তা দেব রায়, সৈকত আচার্য্য, ফেরদৌস আহমেদ ফয়সাল, অ্যাডভোকেট আবেদ আলী, সৈয়দ এনাম, হামিদ মোহাম্মদ, কামরুল হাসান তুষার, সাইফুল ইসলাম মিতু, জান্নাত ভুট্টু, সিনতিয়া আরেফিন, রোকসানা আক্তার, অপূর্ব অপু, তানভির ইলিয়াস, তাজুল ইসলাম, মজিবুল হক মনি, ইঞ্জিনিয়ার মিফতাউল ইসলাম, আরিফুর রহমান, মশিউর রহমান মুসা, লিসা গাজী, স্মৃতি আজাদ, পলিন মাঝি, ড. ইমতিয়াজ ও বব চার্চিল উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা শনিবার (৩১ অক্টোবর) জাগৃতি প্রকাশনীর প্রকাশক ও ব্লগার ফয়সাল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

সেই সঙ্গে একই দিনে রাজধানীর মোহাম্মদপুরের লালমাটিয়া এলাকায় শুদ্ধস্বর প্রকাশনীর কার্যালয়ে হামলা চালিয়ে প্রকাশক ও লেখক আহমেদুর রশীদ টুটুল, লেখক-গবেষক ও ব্লগার সুদীপ কুমার ওরফে রণদীপম বসু ও কবি তারেক রহিমকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টার সঙ্গে জড়িতদের গ্রেফতার কঠোর বিচার দাবি করা হয়।

বাংলাদেশ সময়: ০৪৩২ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৫
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

লন্ডন এর সর্বশেষ