ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

মালয়েশিয়া

স্বপ্নপূরণে অঙ্গীকারাবদ্ধ মালয়েশিয়ার কেডিইউ ইউনিভার্সিটি

কায়সার হামিদ হান্নান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৪
স্বপ্নপূরণে অঙ্গীকারাবদ্ধ মালয়েশিয়ার কেডিইউ ইউনিভার্সিটি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুয়ালালামপুর, মালয়েশিয়া থেকে: শিক্ষার্থীদের ক্যারিয়ারভিত্তিক জীবন গঠনের লক্ষ্যকে সামনে রেখে সফলতার সঙ্গে এগিয়ে চলছে মালয়েশিয়া কেডিইউ ইউনিভার্সিটি । সময়ের ব্যবধানে মালয়েশিয়া কেডিইউ ইউনিভার্সিটি আজ বিশ্বের কাছে একটি স্বনামধন্য, গৌরবমণ্ডিত এবং সুপ্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি লাভ করেছে।



মালয়েশিয়ার কোটা দামানসারায় এক মনোরম পরিবেশে অবস্থিত এই ইউনিভার্সিটি।

প্রতিষ্ঠার পর থেকেই কেডিইউ ইউনিভার্সিটি শিক্ষার প্রকৃত মান বজায় রাখতে সদা সচেষ্ট। শিক্ষাক্ষেত্রে গুণগত মান রক্ষা করে সম্ভাবনা সৃষ্টির মাধ্যমে অভিভাবক ও শিক্ষার্থীদের আকাঙ্খার বাস্তব প্রতিফলন ঘটাতে চেষ্টা করছে এই ইউনিভার্সিটি।

এছাড়‍া কেডিইউ ইউনিভার্সিটি বিশ্বমানের নিয়ম-কানুন অনুসরণ করার মাধ্যমে মেধা ও দক্ষতার সমন্বয়ে শিক্ষার্থীদের তাদের কাঙ্খিত গন্তব্যে পৌঁছাতে চেষ্টা করছে।

কেডিইউ ইউনিভার্সিটিতে পাঠদান করেন প্রশিক্ষণপ্রাপ্ত ও অভিজ্ঞ শিক্ষকেরা। এই প্রতিষ্ঠান পরিচালিত হয় শিক্ষানুরাগী উপদেষ্টামণ্ডলী দ্বারা। এখানে একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী পাঠ সম্পন্ন করা হয়।

শিক্ষার্থীদের জন্য রয়েছে সমৃদ্ধ সাইন্স ল্যাব, কম্পিউটার ল্যাব, সুসজ্জিত লাইব্রেরি, সুনিয়ন্ত্রিত শৃঙ্খলা, ধর্মীয় অনুশাসন ও কঠোর নিরাপত্তা ব্যবস্থা।
মালয়েশিয়া কেডিইউ ইউনিভার্সিটিতে পড়েন ঢাকার মেয়ে শারমিন জাহান সুইটি। তিনি বাংলানিউজকে বলেন, গতানুগতিক শিক্ষা একজন শিক্ষার্থীকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পারেনা। একজন শিক্ষার্থীর মানবিক গুণাবলী ও নৈতিকতা বিকাশের জন্য পাঠ্যপুস্তক নির্ভর লেখাপড়ার পাশাপাশি প্রয়োজন নিজেকে মানসম্মত শিক্ষা ও শৃঙ্খলার মাধ্যমে শ্রেষ্ঠত্বের আসনে অধিষ্ঠিত করা। কেডিইউ ইউনিভার্সিটি ক্রমাগত উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বদ্ধপরিকর। এই বিদ্যাপিঠ একজন শিক্ষার্থীকে অধ্যয়নের মাধ্যমে ভাল ফলাফলের পাশাপাশি নীতি ও আদর্শের পথে চলতে উৎসাহ প্রদান করে।

এদিকে, বর্তমান বিশ্বে উন্নত দেশগুলোতে জনসংখ্যাকে মানব সম্পদে পরিণত করার জন্য বাস্তবমুখী শিক্ষা ব্যবস্থাকে সর্বস্তরে চালু করেছে। তাই বর্তমানে আধুনিক বিশ্বের সাথে প্রতিযোগিতায় টিকে থেকে প্রতিটি মানুষকে যথাযথ শিক্ষায় শিক্ষিত করে তুলতে কার্যক্রম পরিচালনা করছে মালয়েশিয়া কেডিইউ ইউনিভার্সিটি।

এই ইউনিভার্সিটি শুধু পাঠদান কর‍া হয় না, সেইসঙ্গে নিশ্চিত ভবিষ্যতের সোপানও তৈরি হয়। তাছাড়া সপ্ন ও প্রতাশা পূরণে এই ইউনিভার্সিটি অঙ্গীকারাবদ্ধ।
এই ইউনিভার্সিটি ট্যুরিজম ও হোটেল মেনেজমেন্টের জন্য বিখ্যাত। তাছাড়াও আরো রয়েছে ক্রিয়েটিভ মিডিয়া, ফাউন্ডেশন স্টাডি আর্ট অ্যান্ড টেকনোলোজি, ডিপ্লোমা অ্যান্ড বিসনেস কম্পিউটিং, ডিপ্লোমা অ্যান্ড কম্পিউটিং স্টাডি, ব্যাচেলর কম্পিউটিংসহ আরো নানা বিষয়।

উচ্চশিক্ষার ক্ষেত্রে বাংলাদেশিসহ উন্নয়নশীল দেশের শিক্ষার্থীদের কাছে মালয়েশিয়ার এই ইউনিভার্সিটি অন্যতম। বাংলাদেশ, ভারত, পাকিস্তান, চীন, অস্ট্রেলিয়া, জাপান, সিঙ্গাপুরসহ বিশ্বের অন্তত ৩৫টি দেশের ছাত্র-ছাত্রীরা এখানে লেখাপড়া করে।

মালয়েশিয়া কেডিইউ ইউনিভার্সিটি সম্পর্কিত বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ: KDU University College Sdn Bhd (Damansara Jaya Campus), SS22/41, Damansara Jaya 47400 Petaling Jaya, Selangor Darul Ehsan MALAYSIA.  ওয়েবসাইট
http://www.kdu.edu.my .এছাড়াও www.facebook.com/bdstudent.malaysiaপেজে শিক্ষা সংক্রান্ত তথ্য পাবেন।

বাংলাদেশ সময়: ০৮৩৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa