ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

মালয়েশিয়া

মালয়েশিয়া বৃহত্তর কুমিল্লা সমিতি গঠন

কায়সার হামিদ হান্নান, মালয়েশিয়া থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২০ ঘণ্টা, জুলাই ২০, ২০১৪
মালয়েশিয়া বৃহত্তর কুমিল্লা সমিতি গঠন

কুয়ালামপুর থেকে: অসহায় মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যে চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লা জেলার মালয়েশিয়া প্রবাসীদের নিয়ে যাত্রা শুরু করেছে বৃহত্তর কুমিল্লা সমিতি।

শনিবার কুয়ালালামপুরের সাইদ বিস্ট্র-তে এক ইফতার ও মত বিনিময় সভায় নতুন এ সংগঠনের আহ্বায়ক কমিটি গঠন করা হয়।



অহিদুর রহমান অহিদের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন চাঁদপুরের কৃতি সন্তান মোহাম্মদ মোশারফ হোসেন, কুমিল্লার হাজী জাকারিয়া, আব্দুল করিম, আব্দুল কাইয়ুম, মোহাম্মদ মামুন, আব্দুল হান্নান, বি-বাড়িয়া এম আমজাদ চোধুরী রুনু, জাকির হোসেন, আবু হানিফ, মোহাম্মদ মনির, মোহাম্মদ আবুল হোসেনসহ আরো অনেকে।

সভা পরিচালনা করেন মোহাম্মদ শফিকুর রহমান শফিক।

সভায় বক্তারা বলেন, সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে আমাদের এ সংগঠন এগিয়ে যাচ্ছে।

দেশে ও প্রবাসে বৃহত্তর কুমিল্লাবাসীকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তারা বলেন, সকলের সহযোগিতায় কুমিল্লা সমিতি সোসাইটিকে প্রবাসে একটি আদর্শ সংগঠনে পরিণত করার কাজ দ্রুত এগিয়ে চলছে।    আজকের ইফতার মাহফিলে সবার আন্তরিক উপস্থিতি-ই এর অনন্য দৃষ্টান্ত।
 
সংগঠনের উদ্দেশ্য প্রসঙ্গে বক্তারা বলেন, এটি একটি অ-রাজনেতিক সামাজিক সংগঠন। এই সংগঠনের মাধ্যমে মালয়েশিয়ায় আমাদের জেলাগুলোর ভাবমূর্তি উজ্জল হবে। জেলার লোকজন অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারবে।

তারা বলেন, মালয়েশিয়ায় জেলার কেউ কোনো বিপদে পড়লে এই সংগঠন বিশেষ অবদান রাখবে।

একই সঙ্গে দেশের ৬৪ জেলা থেকে আগম প্রবাসীদের সঙ্গে ভ্রাতত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতে এ সংগঠন কাজ করবে বলেও উল্লেখ করেন বক্তারা।

সভায় সবার সম্মতিতে ১১ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে অহিদুর রহমান অহিদকে আহ্বায়ক, জাকারিয়া, আব্দুল করিম, শফিকুর রহমান এবং কাইয়ুম সরকারকে যুগ্ম-আহ্বায়ক এবং এস এম মামুনুর রশীদ, আবুল হোসেন, হুমায়ূন কবির, এম আমজাদ চৌধুরী, মাহাবুবুল হক মজুমদার এবং আব্দুল হান্নানকে সদস্য করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৬১৯ ঘণ্টা, জুলাই ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa