ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

মালয়েশিয়া

গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে কুয়ালালামপুরে বিক্ষোভ সমাবেশ

কায়সার হামিদ হান্নান, মালয়েশিয়া থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৯ ঘণ্টা, আগস্ট ২, ২০১৪
গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে কুয়ালালামপুরে বিক্ষোভ সমাবেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালয়েশিয়া: গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছেন সর্বস্তরের জনগণ। এ সময় তারা বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড, ব্যানার ও মোমবাতি নিয়ে জড়ো হন।



কুয়ালালামপুরের দাতারান মারদেকায় শনিবার বিকেল ৩টায় এ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলে মালয়েশিয়ার বিভিন্ন এনজিও সংস্থাও অংশ নেয়। এ সময় ইসরায়েলের বিরুদ্ধে বিক্ষোভকারীরা বিভিন্ন ধরনের স্লোগান দেন এবং ফিলিস্তিনে শিশুদের অবিচারে হত্যার তীব্র নিন্দা জানান।

বিক্ষোভ সমাবেশে মালয়েশিয়ার জাতীয় শিল্পী ইলা ও আফ্লীন সায়োকি সংগীত পরিবেশন করেন। গানের মাধ্যমে ফিলিস্তিনের প্রতি সহান‍ুভূতি এবং ইসরায়েলিদের বিরুদ্ধে ঘৃণা প্রকাশ করা হয়।

তিন ঘণ্টাব্যাপী এ সমাবেশে মারদেকা মাঠ কানায় কানায় ভরে যায়।

মালয়েশিয়ার সেলাঙ্গর থেকে আসা আনোয়ার বিন রাজ্জাক বাংলানিউজকে জানান, আমরা মুসলিম। প্রতিটি মুসলমান আমাদের ভাই ভাই। আজ আমাদের ভাইদের ওপর ইহুদিরা নির্বিচারে হত্যা করছে। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি।

মালয়েশিয়া প্রেসক্লাবের সভাপতি এস এম রহমান পারভেজ, মালয়েশিয়া থেকে প্রকাশিত সাপ্ত‍াহিক প্রবাসী দিনকালের সম্পাদক কায়সার হামিদ হান্নান বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করেন।

সমাবেশ শেষে মারদেকা মাঠের সামনে ইসরায়েলি সামরিক হামলায় নিহত ফিলিস্তিনিদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও ফিলিস্তিনিদের এ বর্বর হামলা থেকে মুক্তি কামনা করে মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ