ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোকদিবস পালন

কায়সার হামিদ হান্নান, মালয়েশিয়া থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৪
মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোকদিবস পালন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুয়ালালামপুর: যথাযোগ্য মর্যাদায় জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোকদিবস পালন করেছে মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাস।
 
শোকদিবস উপলক্ষে দূতাবাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি, জাতীয় পতাকা অর্ধনিমিত রাখা, আলোচনা সভা ও দোয়া-মাহফিলের আয়োজন করা হয়।


 
শুক্রবার সকাল নয়টায় দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন এবং অর্ধনমিত রাখার মাধ্যমের দিনের কর্মসূচি শুরু হয়।
 
কর্মসূচি উদ্বোধন করেন মালয়েশিয়ায়  নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত  এ কে এম আতিকুর রহমান। তার নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা। পরে বাংলাদেশ দূতাবাস কার্যালয়ে বঙ্গবন্ধুর স্মৃতিময় কর্মজীবন নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 
এ কে এম আতিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি মুসলেনা নাজনিন।

বঙ্গবন্ধুর ৩৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর দেওয়া বাণী পাঠ করে শোনান লেবার কাউন্সিলর মন্টু কুমার বিশ্বাস এবং হেড অব চ্যান্সেলর আনিসুল হক।
 
সভাপতির বক্তব্যে রাষ্ট্রদূত বলেন, এই দিনটি জাতি গভীর শ্রদ্ধায় স্মরণ করে। এটা বাঙালি জাতির শোকের দিন। জাতি তার পিতাকে হারিয়েছিল এদিন। আমাদের এই শোককে শক্তিতে পরিণত করতে হবে।

এ সময় বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

শোকদিবসের সভায় আরো উপস্থিত ছিলেন-  এ.কে. এম. আলমগীর হোসেন, আলহাজ্ব মকবুল হোসেন মুকুল, অহিদুর রহমান, আব্দুল করীম, রাসেদ বাদল, হুমায়ুন কবীর, এম আমজাদ চৌধুরী রুনু, এস.এম.আবুল হোসেন,  মোখলেছুর রহমান, সাইফুল সিরাজ, মিনহাজ উদ্দিন মিরান, আলমগীর হোসেন ব্ল্যাক, দেলোয়ার হোসেন, মতিউর রহমান, ইলিয়াস আহমাদ রফিক, শওকত হোসেন পান্না, যুবলীগের আহ্বায়ক এ.কামাল হোসেন চৌধুরী, তাজকীর আহমেদ, শফিকুর রহমান, মনসুর আল বাসার সোহেল, জহিরুল ইসলাম জহির, বিজন মজুমদার, মিতুল, মাহাবুর রহমান রুবেল,  বি. এম.বাবুল, এম. এ.হান্নান,  শরিফুল ইসলাম ডানিস, স্বাধীন চৌধুরী, আব্দুর রাজ্জাকসহ মালয়েশিয়া আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।
 
বঙ্গবন্ধু ও তার পরিবারের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে সকালের কর্মসূচি শেষ করা হয়। মোনাজাত পরিচালনা করেন যুক্তিবাদী হাবিবুর রহমান।
 
বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ