ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

মালয়েশিয়া

মালয়েশিয়ায় বিশ্বস্ত নেটওয়ার্ল্ড কম্পিউটার

মাহমুদ খায়রুল, কুয়ালালামপুর করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৪
মালয়েশিয়ায় বিশ্বস্ত নেটওয়ার্ল্ড কম্পিউটার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুয়ালালামপুর: মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশি মোবারক সাহেব তার স্কুল পড়ুয়া দুই সন্তানকে নিয়ে এসেছেন মালয়েশিয়ার সর্ববৃহৎ কম্পিউটার মার্কেট লো ইয়াট প্লাজায়। বড় ছেলে নতুন শ্রেণীতে উত্তীর্ণ হয়েছে।

ছেলের জন্য নতুন ল্যাপটপ কিনতেই দোকানে আসা তার। তবে হাজার দোকানের ভিড়ে সঠিক কম্পিউটারটি বেছে নিতে কষ্ট হচ্ছে। বুঝে উঠতে পারছেন না তিনি।
 
অনেক ঘুরে দেখা মিলল বাংলাদেশি মালিকের দোকান নেটওয়ার্ল্ড কম্পিউটারের। দোকানের একদল পারদর্শীদের পরামর্শে সঠিক কম্পিউটারটি সফলভাবে বেছে নিয়ে সন্তুষ্ট তিনি।
 
বাংলানিউজকে মোবারক বলেন, বিদেশের মাটিতে এরকম সার্ভিস পাওয়া ভাগ্যের ব্যাপার। আর আমরা যারা নতুন, অনেকেই বিভিন্নভাবে প্রতারিত করার সুযোগ নেয়। তবে বাংলাদেশিদের দোকান নেট ওয়ার্ল্ড কম্পিউটার দোকানে অন্তত সে আশঙ্কা নেই।
 
লো ইয়াট প্লাজার লেভেল-৩ এ দেখা মিলবে নেটওয়ার্ল্ড কম্পিউটার এসডিএন বিএইচডি’র। কম্পিউটার সম্পর্কিত যেকোনো সমস্যার সমাধানও পাওয়া যাবে এখানে। অভিজ্ঞ টেকনিশিয়ানের সাহায্যে ল্যাপটপ মেরামত, মোবাইল মেরামত, নতুন ল্যাপটপ ক্রয় ও বিক্রয়, সফটওয়্যার ইনস্টলেশন, উইন্ডোজ ইনস্টলেশন, প্রজেক্টর ক্রয়-বিক্রয়, ডেস্কটপ কম্পিউটার বিক্রি এবং যেকোনো হার্ডওয়্যার সম্পর্কিত সমস্যার সমাধান পাওয়া যাবে এখানে।
 
এছাড়াও দোকানটি আসুস, নোকিয়া, এসার, এইচপি, সনি ইত্যাদি ব্র্যান্ডের অফিসিয়াল ডিলার। অরিজিনাল মোবাইল সেট, ট্যাবলেট অথবা ল্যাপটপ দিয়ে সাজানো নেটওয়ার্ল্ড কম্পিউটার তাই নকল মোবাইল কিনে প্রতারিত হওয়ার আশঙ্কা থেকেও বাঁচায়।
 
দোকানের মালিক সৈয়দ সামিউল আলম সামি বাংলানিউজকে বলেন, মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিরা যাতে নকল জিনিস কিনে টাকা নষ্ট না করেন এবং কিছু ভালো সার্ভিস পান সে কথা মাথায় রেখেই নেটওয়ার্ল্ড কম্পিউটারের যাত্রা শুরু হয়।

তিনি আরও বলেন, আমরা চাই, অন্তত আমাদের বাংলাদেশি প্রবাসীরা অর্থের বিনিময়ে সঠিক পণ্যটি পান। দোকানে ক্রেতাদের তালিকায় ছাত্র-ছাত্রীর সংখ্যাই বেশি। কুয়ালালামপুর, পেতালিং জায়া, গম্বাক, সাইবারজায়া থেকে প্রতিদিন অনেক ছাত্র-ছাত্রীর ভিড় হয়। আমাদের কিছু দক্ষ টেকনিশিয়ান রয়েছেন, যারা সব সময়ই সঠিক সমাধান দিতে প্রস্তুত।
 
সপ্তাহের সাত দিনই সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত দোকান খোলা থাকে।
 
নেটওয়ার্ল্ড কম্পিউটারের ঠিকানা: থ্রি-আইটি-৩৯বি, লেভেল থ্রি, প্লাজা লো-ইয়াট, বুকিত বিনতান। মালয়েশিয়ায় অবস্থানকারীরা ০৩২১১০৪৮৪৪ এবং ০১৪৩২০৬৮২৫ নাম্বারে ফোন দিয়ে যোগাযোগ করতে পারবেন। আর মালয়েশিয়ার বাইরে থেকে ফোন দিলে নাম্বারগুলোর আগে ০০৬ বসিয়ে নিতে হবে। আর [email protected] ঠিকানায় ই-মেইলও করা যেতে পারে।
 
বাংলাদেশ সময়: ১১২০ ঘন্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa