ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

মালয়েশিয়া

মালয়েশিয়ায় বাসের বোর্ডিং পাস চালু

কুয়ালালামপুর করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৪
মালয়েশিয়ায় বাসের বোর্ডিং পাস চালু

মালাক্কা থেকে:  শুধু উরোজাহাজে নয় এবার বাস ভ্রমণেও বোর্ডিং পাসের প্রয়োজন হবে। অভ্যন্তরীণ রুটে এবার মালয়েশিয়ার উত্তর প্রদেশের বিভিন্ন স্থানে গেলে বোর্ডিং পাস থাকতে হবে।



এখন থেকে সব বাসের টিকেট অনলাইনের মাধ্যমে ক্রয় করা যাবে। সেই টিকেট কিনে বাস স্টেশনে থাকা দায়িত্বরত কর্মকর্তাকে আইসি কার্ড অথবা পাসপোর্ট দেখাতে হবে।  

তাই অভ্যন্তরীণ রুটে বাস ভ্রমণে প্রবাসীদের পাসপোর্ট সবসময় সঙ্গে রাখতে হবে। এছাড়া সব বাস ডিপোতে মালামাল চেকিংয়ের ব্যবস্থাও রয়েছে।

যাত্রী দুর্ভোগ, বাসের সময়সূচি ও নিরাপত্তা জোরদার করতে এ ব্যবস্থা নিয়েছে মালয়েশিয়া সরকার।

স্থানীয় ইমিগ্রেশন পুলিশ কর্মকর্তা আকমল জামালুদ্দিন বাংলানিউজকে বলেন, যাত্রীদের কিছুটা লাইনে দাড়িয়ে বোর্ডিং পাস নেবার ঝামেলা পোহাতে হবে। তবে স্থানীয়দের জন্য থাকবে অনলাইন চেক ইন ব্যবস্থা।

এর সঙ্গে নিরাপত্তা আরও জোরদার এবং সাধারণ নাগরিকরা সময় সম্পর্কে আরো সচেতন হবে বলেও মনে করেন তিনি।

আকমল জামালুদ্দিন জানান, প্রতিটি বাস চালকের ড্রাইভিং লাইসেন্স নিয়মিত চেক করা হবে। পর্যায়ক্রমে সব অভ্যন্তরীণ রুটকে বোর্ডিং পাসের আওতায় আনা হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মালয়েশিয়ার কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দর-২ এ আকাশ পথের অভ্যন্তরীণরুট চালু করা হয়েছে। এরসেঙ্গে চলছে মেট্রো রেল এমআরটি প্রজেক্টের কাজ।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa