ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

মালয়েশিয়া

সারা বিশ্বে দ্রুত লেনদেনে ইউএই এক্সচেঞ্জ

মাজেদুল নয়ন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৪
সারা বিশ্বে দ্রুত লেনদেনে ইউএই এক্সচেঞ্জ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মারদেকা স্কয়ার, কুয়ালালামপুর থেকে: বিশ্বের যে কোনো প্রান্ত থেকে মালয়েশিয়াতে টাকা পাঠাতে এবং গ্রহণ করতে দ্রততর সেবা দিচ্ছে ইউএই এক্সচেঞ্জ।

সারা বিশ্বে বিদেশি মুদ্রা বিনিময়ে সুপরিচিত এই ব্র্যান্ড যোগ দিয়েছে কুয়ালালামপুরের দাতারান মারদেকা আন্ডারগ্রাউন্ড হলে আয়োজিত রেমিটেন্স অ্যান্ড ইনভেস্টমেন্ট ফেয়ারে।



রোববার মেলার প্রথম দিন থেকে আগামী ১৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশসহ ভারত, ইন্দোনেশিয়া, নেপাল ও ফিলিপাইনে অর্থ পাঠাতে ৫০ শতাংশ ছাড়ের অফার কুপন দিচ্ছে প্রতিষ্ঠানটি।

ইউএই গ্রাহককে ব্যাংক জমার সুবিধাও দিচ্ছে। এই এক্সচেঞ্জের মাধ্যমে, গ্রাহকরা যে কোনো দেশে তাদের বেনিফিসিয়ারি ব্যাংক অ্যাকাউন্টে সরাসরি অর্থ পাঠাতে পারেন।

এ ক্ষেত্রে ইউএই সুরক্ষার জন্য উন্নত ইলেকট্রিক মানি ট্রান্সফার পদ্ধতি ব্যবহার করছে। বিশ্বের দেড়শতাধিক প্রথম সারির ব্যাংকের সঙ্গে প্রতিষ্ঠানটির রয়েছে বিনিময় সর্ম্পক।
Malosia_1
ফ্ল্যাশ রেমিটেন্সের মাধ্যমে তাৎক্ষণিক গ্রাহকরা তাদের বেনিফিশিয়ারি ব্যাংক অ্যাকাউন্টে অর্থ পাঠাতে পারবেন। এ ক্ষেত্রে ব্যাংক অ্যাকাউন্টে অর্থ পৌঁছালে প্রেরক।

একই সঙ্গে এক্সপ্রেস মানির সুবিধা‍ও দিচ্ছে ইউএই। ব্যাংক অ্যাকাউন্ট ছাড়াও গ্রাহকরা তাৎক্ষণিকভাবে অর্থ পাঠাতে পারেন। এই প্রক্রিয়ায় ১২৫টিরও বেশি দেশে ১ লাখ ৩৫ হাজার এজেন্টের মাধ্যমে অর্থ পাঠানো সম্ভব।

এই সুবিধার মাধ্যমে গ্রাহক যে কোনো স্থান থেকে কয়েক মিনিটের মধ্যে অর্থ পাঠাতে পারেন।

মেলায় ইউএই-এর কর্মকর্তারা জানান, সারা বিশ্বে ইউএই-এর বৃহত্তম নেটওয়ার্ক রয়েছে। ৫টি মহাদেশের ৩০টিরও বেশি দেশে ৬০০টি সরাসরি শাখার মাধ্যমে অর্থ আদান-প্রদানের সুবিধা দিচ্ছে প্রতিষ্ঠানটি।
Malosia_2
এছাড়া আকর্ষনীয় মূল্যে বিদেশি মুদ্রা কেনাবেচার ক্ষেত্রেও উন্নত সেবা দিচ্ছে ইউএই এক্সচেঞ্জ।

শুধু মালয়েশিয়াতেই ৯টি ব্রাঞ্চ আছে ইউএই এক্সচেঞ্জের। জোহরবারু, কুয়ালালামপুর, কেপাড়, ক্লাং, কোতা কিনাবালু, কুচিং, মেরু, পেনাং এবং সেরেমবানে রয়েছে ইউএই-এর মানি এক্সচেঞ্জের সুবিধা।


** কুয়ালালামপুরে জমজমাট রেমিটেন্স অ্যান্ড ইনভেস্টমেন্ট মেলা


বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa