ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়ায় উৎসবমুখর পরিবেশে দীপাবলী পালিত

কায়সার হামিদ হান্নান, মালয়েশিয়া থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৪
মালয়েশিয়ায় উৎসবমুখর পরিবেশে দীপাবলী পালিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুয়ালালামপুর: বিশেষ প্রার্থনা এবং উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে পালিত হলো হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব দীপাবলী, যা দিওয়ালী নামেই বেশি পরিচিত।  

উৎসব উপলক্ষে বুধবার পুত্রা ট্রেড ওয়ার্ল্ড সেন্টারে(পিডব্লিওটিসি) মালয়েশিয়ান হিন্দুরা আয়োজন করেন ওপেন হাউসের।

ওপেন হাউসে দীপাবলীর কেক কাটেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব তুন রাজ্জাক ও তার স্ত্রী দাতিন সেরি রোসমাহ মনসুর।

মালয়েশিয়ায় দীপাবলী উপলক্ষে তামিল সম্প্রদায় নতুন পোশাকে তাদের ধর্মীয় স্থান বাতু কেভস মন্দিরে গিয়ে প্রার্থনা করেন। এ সময় মালয়েশিয়ার বিভিন্ন প্রান্ত থেকে আসা হাজার হাজার হিন্দু নারী-পুরুষের মিলন মেলায় পরিণত হয় বাতু কেভস।

দীপাবলীতে কুয়ালালামপুর মসজিদ জামেক এলাকায় হিন্দু তরুণীদের মধ্যে ফুল কেনার হিড়িক লক্ষ্য করা যায়। নানা রঙের বাহারি শাড়িতে হিন্দু রমণীরা মন্দিরে গমন করেন। এদিনে প্রার্থনা ও  দিনভর আতশবাজিতে মুখরিত ছিল শিশু-কিশোরসহ সব বয়সী হিন্দু ধর্মাবলম্বীরা।

এদিকে, দীপাবলী উপলক্ষে মালয়েশিয়ায় সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। ফলে সরাসরি হিন্দু সম্প্রদায়ের দীপাবলী উত্সব দেখার সুযোগ হয়েছে প্রবাসীদের।

এছাড়া দেশটির প্রধানমন্ত্রী নাজিব তুন রাজ্জাক দীপাবলী উপলক্ষে মালয়েশিয়ার হিন্দু সম্প্রদায়ের সুখ-সমৃদ্ধি কামনা করে বাণী প্রদান করেছেন।

বাংলাদেশ সময়: ০১৩৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ