ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়া বিএনপির ৭ নভেম্বর পালন

কায়সার হামিদ হান্নান, মালয়েশিয়া থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৪
মালয়েশিয়া বিএনপির ৭ নভেম্বর পালন

কুয়ালালামপুর: মালয়েশিয়ায় বিপ্লব ও সংহতি দিবস পালন করেছে বিএনপির মালয়েশিয়া শাখা।

এ উপলক্ষে গত শুক্রবার (০৭ নভেম্বর) সন্ধ্যা ৬টায় কুয়ালালামপুরের রাজধানী রেস্টুরেন্টে মালয়েশিয়া বিএনপির সাংগঠনিক সম্পাদক কাজী সালাহ উদ্দিনের পরিচালনায় ও মালয়েশিয়া বিএনপির সভাপতি মো. শহীদ উল্যাহর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।



সভাপতির বক্তব্যে শহীদ উল্যাহ বলেন, ৭৫’র ৭ নভেম্বর সৈনিক-জনতার ঐতিহাসিক বিপ্লবে সঠিক জাতিসত্তার সন্ধান মেলে। সেই বিপ্লবের সফলতার সিঁড়ি বেয়েই আমরা বহুদলীয় গণতন্ত্র ও অর্থনৈতিক মুক্তির পথ পেয়েছি। ৭ নভেম্বর বিপ্লবের মহানায়ক জিয়াউর রহমান আমাদের সে পথ দেখিয়ে গেছেন। তার প্রদর্শিত পথ ধরেই বাংলাদেশ আজ উন্নয়ন-অগ্রগতির মহাসড়কে উঠে এসেছে দেশ।

তিনি আরও বলেন, জাতির এ দুর্দিনে তাই সময় এসেছে জিয়ার আদর্শের সৈনিকদের খালেদা জিয়ার নেতৃত্বে স্বৈরাচারী আওয়ামী লীগ সরকারকে হটিয়ে গণতন্ত্র, মানবাধিকারকে সমুন্নত করে জাতীয় জীবনে উন্নয়ন ও গণতান্ত্রিক জবাবদিহিমূলক শাসন ব্যবস্থায় ফিরিয়ে আনা।
 
মালয়েশিয়া বিএনপির নেতারা বলেন, শেখ হাসিনা ভোটবিহীন নির্বাচন করে ক্ষমতা দখল করে দেশের মানুষকে জিম্মি করে রেখেছেন। দেশের মধ্যে সন্ত্রাস, চাঁদাবাজি, আহাজারি দেশের সম্পদ লুটপাটে ব্যস্ত হয়ে পড়েছে মানুষ। দেশের মানুষ পরিবর্তন চায়, কিন্তু শেখ হাসিনা পরিবর্তন চান না।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মালয়েশিয়া বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম, সাধারন সম্পাদক ড.এমকে রহমান আরিফ, যুবদল যুগ্ম সাধারণ সম্পাদক মো. রমজান আলী, স্বেচ্ছাসেবক দল সাধারণ সম্পাদক বশির আলম, ছাত্রদল নেতা টিপু সুলতান ও আমিনুল ইসলাম।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির সহ-সভাপতি মাজু দেলোয়ার, বিএনপি নেতা নজরুল ইসলাম অডিট, মোহাম্মদ মিন্টু ও স্বেচ্ছাসেবক দলের
আপ্যায়ন বিষয়ক সম্পাদক শাহীন মাদবরসহ বিএনপি ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী।

অনুষ্ঠানের আগে ৪ নভেম্বর নিহত মালয়েশিয়া বিএনপি সহ-সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন আকন্দের অকাল মৃত্যুতে তার আত্মার মাগফেরাত কামনা করে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। কোতারায়া বাংলাদেশি মসজিদের খতিব মাওলানা মহি উদ্দিন অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন।
 
বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ