ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়া আ’লীগের উদ্যোগে জেলহত্যা দিবস পালিত

কায়সার হামিদ হান্নান, মালয়েশিয়া থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৪
মালয়েশিয়া আ’লীগের উদ্যোগে জেলহত্যা দিবস পালিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুয়ালালামপুর: মালয়েশিয়া আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের উদ্যোগে পালিত হয়েছে জেলহত্যা দিবস।

এ উপলক্ষে রোববার (৮ নভেম্বর) কুয়ালালামপুরের স্থানীয় এক হোটেলে আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়।


 
মালয়েশিয়া আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ মকবুল আহমাদ মুকুলের সভাপতিত্বে শাখাওয়াত হোসেন জোসেফের ‍সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মালয়েশিয়া আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ড. মাহমুদ হাসান।
 
সভার শুরুতে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাসহ সব শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

মালয়েশিয়া আওয়ামী লীগ নেত‍ারা বলেন, ৩ নভেম্বর ঐতিহাসিক জেলহত্যা দিবস শুধু বাংলাদেশে নয়, বিশ্ব মানবতা ও গণতন্ত্রের ইতিহাসে একটি নৃশংসতম, কলঙ্কময় বেদনাবিধুর দিন।
 
তারা আরো বলেন, বাঙালি জাতিকে মেধাশুন্য ও আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দেওয়া চার নেতাকে ৩ নভেম্বর জেলের মধ্যে নির্মমভাবে হত্যা করা হয়। স্বাধীনতার ৪৩ বছর পরেও ওই পাকিস্তানিদের প্রেতাত্মারা দেশ ধ্বংসের পাঁয়তারা করছে।

অনুষ্ঠানে মালয়েশিয়া যুবলীগ নেতারা তারেক রহমানের লন্ডনে দেওয়া বক্তব্যের তীব্র নিন্দা জানান। একই সঙ্গে যুবলীগ নেতারা দৃঢ় কণ্ঠে ঘোষণা করেন, যেকোনো উপায়ে যদি তারেক রহমান ফের মালয়েশিয়ায় এলে তা কঠোরভাবে প্রতিহত করা হবে।
 
আলোচনা সভায় জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা ও তাদের বর্ণাঢ্য জীবনের ওপর বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা মো. শাহাজান, শওকাত হোসেন পান্না, রাসেদ বাদল, আবু হানিফ, মনিরুজ্জামান মনির, ইঞ্জিনিয়ার মাহবুবুল হক, এম আমজাদ চৌধুরী রুনু, নুর মোহাম্মদ ভুইয়া, তাজগির আহমাদ, শেখ কাইয়ুম, বিজন মজুমদার, হুমায়ুন কবির, এম ওয়াজেদ ওয়াসিম, জাকির হোসেন প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ