ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

মালয়েশিয়া

রাজাকারমুক্ত দেশ গড়ার আহবান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, মার্চ ৪, ২০১৫
রাজাকারমুক্ত দেশ গড়ার আহবান ছবি : বাংলানিউজটোয়োন্টিফোর.কম

মালয়েশিয়া: রাজাকারমুক্ত বাংলাদেশ গড়ার আহবান জানিয়েছে মালয়েশিয়া আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের নেতারা।

 

গত ৩ মার্চ কুয়ালালামপুরের রেস্টুরেন্ট পেলিতায় মালয়েশিয়া আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের নবগঠিত কমিটির সংবাদ সম্মেলনে এ আহবান জানান তারা।

 

 

এতে মালয়েশিয়া আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের নেতারা বলেন, দেশকে রাজাকারমুক্ত করতে হবে। তার আগ পর্যন্ত লড়াই অব্যাহত রাখতে হবে। আর যারা রাজাকারদের লালন-পালন করেন, তাদের বিরুদ্ধেও প্রতিরোধ গড়ে তুলতে হবে।  

 

মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী জামায়াতে ইসলামীর রাজনীতি নিষিদ্ধ করার দাবি জানিয়ে তারা বলেন, স্বাধীনতার চেতনা বাস্তবায়ন করতে হবে। তরুণ প্রজন্মকে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা ও শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার সপ্নকে বাস্তবায়ন করতে হবে।  

 

গত ১৮ জানুয়ারি বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি অ্যাডভোটেক মোহাম্মদ আসাদুজ্জান মোল্লা দুর্জয় ও সাধারণ সম্পদক এবাদুল হক মুন্সী স্বাক্ষরিত চিঠিতে জিহাদুল ইসলাম চৌধুরী মিলনকে সভাপতি, মো. সেলিম সর্দারকে সাধারণ সম্পাদক, জাহাঙ্গীর আলম ইমন কে সাংগঠনিক সম্পাদক করে  ৫১ সদস্যের কমিটি অনুমোদন দেয় মালয়েশিয়া আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ।  

 

নবগঠিত কমিটির অন্যরা হলেন- সিনিয়র সহ-সভাপতি স্বাধীন চৌধুরী , মো: রাসেল হাওলাদার, সহ-সভাপতি ফরহাদ হোসেন, কে এম রসি, মুরাদ খান, যুগ্ন-সাধারণ সম্পাদক এস এম নাজমুল হক, অলিল ফরাজী, সহ-সাংগঠনিক সম্পাদক কে এম হাসান, মো: শাহিন আলম, তারিকুল ইসলাম হিমেল,সবুজ খান, প্রচার সম্পাদক শেখ মো: মমিন মোসলেহ,  অর্থ-সম্পাদক আব্দুল মান্নান, গ্রন্ত ও প্রকাশনা সম্পাদক সোহেল রানা, ছাত্র বিষয়ক সম্পাদক মো: সেলিম, প্রজন্ম বিষয়ক সম্পাদক হিমেল, মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মো: মিলন, ত্রাণ ও পূনর্বাসন বিষয়ক সম্পাদক জাহিদুল হাসান, শিল্প বিষয়ক সম্পাদক শামিম আফরিদি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো: জাহিদ, শ্রম ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক মোহাম্মদ ফরহাদ, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মনসুর, ক্রীড়া বিষয়ক সম্পাদক কে এম বাবুল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ শাহপরান রিয়াদ, এনজিও ও প্রকল্প বিষয়ক সম্পাদক মাসুদ শেখ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হাফিজ, আইন বিষয়ক সম্পাদক পাভেল, ধর্ম বিষয়ক সম্পাদক আনোয়ার,সহ-প্রচার সম্পাদক নুরুজ্জামান ,সহ-দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম,সহ অর্থ-সম্পাদক মোহাম্মদ সামসুদ্দিন,সহ গ্রন্থ ও প্রকাশনা সম্পাদক নকিব,সহ ছাত্র বিষয়ক সম্পাদক মামুন ফরাজী,সহ প্রজন্ম বিষয়ক সম্পাদক জাহিদুল হক জনি, সহ মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রমজান শিকদার, সহ ত্রাণ ও পূনর্বাসন বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম,সহ শিল্প বিষয়ক সম্পাদক সানাউল হক সাজু,সহ শ্রম ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক রেজাউল, সহ আইন বিষয়ক সম্পাদক মোহাম্মদ আল আমিন,সহ ধর্ম বিষয়ক সম্পাদক হায়দার মুন্সী। এছাড়া সদস্যরা হলেন- মনু মিয়া, মসুদ মল্লিক, মুরাদ খান, সিরাজুল সালেহীন, সুভাষ দাস, সাইফুল গৌরা ও ইয়াদুল হাওলাদার।

 

বাংলাদেশ সময় : ১৬৩৪ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ